বড় খবর

অবিশ্বাস্য! মাঝমাঠ থেকে ডিরেক্ট থ্রোয়ে রান আউট জাদেজার, স্মিথ চমকে গেলেন

স্মিথ এবং লাবুশানের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে ৩৩৮ তুলল। জবাবে ভারতের হয়ে ইনিংসের গোড়াপত্তন করছেন শুভমান গিল এবং রোহিত শর্মা।

বিশ্বের সেরা ফিল্ডার ধরা হয় রবীন্দ্র জাদেজাকে। কেন, তা প্রমাণ পাওয়া গেল সিডনি টেস্টেই। স্টিভ স্মিথ একা কুম্ভ হয়ে লড়ছিলেন। প্রথম ইনিংসে রান ক্রমশ ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছিল। টেল এন্ডাররা আয়ারাম গয়ারাম হলেও স্মিথ টানছিলেন।

এমন সময়েই ভারতীয়দের ত্রাতা রবীন্দ্র জাদেজা। বল হাতে দ্বিতীয় দিনে অজি ইনিংসের ভাঙনের সূত্রপাত এদিন জাদেজার হাতেই। তবে স্মিথকে আউট করলেন ফিল্ডার জাদেজা। নয় উইকেট চলে যাওয়ার পরে স্মিথের সঙ্গে ক্রিজে ব্যাট করছিলেন জোশ হ্যাজেলউড। স্ট্রাইকিং এন্ডে সবসময় নিজে থাকতে চাইছিলেন স্মিথ। যাতে প্রথম ইনিংসের রান আরো বাড়ে।

আরো পড়ুন: স্মিথকে ভেংচে দিলেন বুমরা, মনে করালেন ইশান্তের কীর্তি, দেখুন ভিডিও

এই জন্যই স্মিথ বুমরার বল লেগে পুশ করে দ্বিতীয় রান নেওয়ার জন্য দৌড়েছিলেন। তবে তিনি খেয়াল করেননি। জাদেজা ডিপ স্কোয়ার লেগ থেকে ছুটে আসছেন। জাদেজা বল ধরেই সরাসরি থ্রো-য়ে উইকেট ভেঙে দেন। স্মিথ দ্বিতীয় রান পূর্ণ করার সুযোগই পাননি।

জাদেজার এই থ্রোয়ের রেশ এখনো ক্রিকেট মহলে লেগে রয়েছে তারপর থেকেই। সঞ্জয় মঞ্জরেকর যেমন টুইট করেই দিয়েছেন, অসম্ভবকে সম্ভব করার ক্ষমতা রাখেন ফিল্ডার জাদেজা। শুধু নিখুঁত থ্রো-ই নয়, যে স্পিডে বল ছোড়া হল, সেটাও ব্রিলিয়ান্ট!

এভাবেই অজি ইনিংসের শেষ হয় জাদেজার ডিরেক্ট থ্রোয়ের মাধ্যমে। অস্ট্রেলিয়া ৩৩৮ তুলে অলআউট হওয়ার পরে ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছেন শুভমান গিল এবং রোহিত শর্মা। ২০ ওভার শেষে ভারত স্কোরবোর্ডে ৫০ তুলে ফেলেছে। রোহিত শর্মা ২২ রানে এবং শুভমান গিল ২৭ রানে ব্যাটিং করছেন।

Read the full article in ENGLISH

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia ravindra jadeja direct throw steve smith run out video

Next Story
স্মিথের সেঞ্চুরিতেও শিরোনামে জাদেজার ঘূর্ণি, অস্ট্রেলিয়া অলআউট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com