বড় খবর

হারের মধ্যেই স্বান্ত্বনা! আগারকারের ১৮ বছরের রেকর্ড ভাঙার সামনে শামি

অজি সিরিজে এখনো পর্যন্ত ভারতের দুই পেসার জসপ্রীত বুমরা এবং শামি বিবর্ণ অবস্থায় ধরা দিয়েছেন। শামি প্রথম ম্যাচে ভারতীয়দের মধ্যে সেরা ছিলেন।

একের পর এক হার। সিরিজ খোয়াতে হয়েছে টিম ইন্ডিয়াকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে ভারত নামছে বুধবার। এমন অবস্থায় আশার আলো এক জনকে ঘিরেই। মহম্মদ শামি। ভারতীয় হিসাবে দ্রুততম ১৫০ উইকেট শিকার করার নজির গড়ার মুখে তিনি। ভেঙে দেবেন অজিত আগারকারের রেকর্ড। ১৮ বছর অক্ষত ছিল যে নজির।

ভারতীয় ক্রিকেটে দ্রুত উঠে এসেছেন মহম্মদ শামি। শেষ কয়েক বছরে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছেন তিনি। ধারাবাহিকভাবে পারফর্ম করে গেলেও শামি কিছুটা হলেও ঢাকা পড়ে গিয়েছেন বুমরার উত্থানে। যিনি বিশ্বের সেরা পেসার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তবে এর মধ্যেই শামি উইকেট নিয়ে পারফর্ম করে গিয়েছেন অলক্ষ্যে।

আরো পড়ুন: জলের দরে রান বিলিয়েছেন, টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার মুখে সাইনি

৭৯ ওডিআই ম্যাচে স্বামীর উইকেট সংখ্যা বর্তমানে ১৪৮। ক্যানবেরা ম্যাচেই জোড়া উইকেট দখল করলেই দ্রুততম ভারতীয় হিসাবে ১৫০ উইকেট শিকারের নজির গড়ে ফেলবেন তিনি। ভারতীয় হিসাবে এর আগে এই তালিকার শীর্ষে ছিলেন অজিত আগারকার। তিনি ৯৭ ম্যাচে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। সেই হিসাবে দ্রুততম ভারতীয় হিসাবে এই কীর্তির অধিকারী হওয়া শামীর নিশ্চিত। আগামীকাল শামি জোড়া উইকেট

নিলেই আবার সব দেশের হিসাবে তৃতীয় স্থানে চলে আসবেন। সবমিলিয়ে এই তালিকার শীর্ষে অস্ট্রেলিয়ান মিচেল স্টার্ক (৭৭ ম্যাচ) এবং সাকলিন মুস্তাক (৭৯ ম্যাচ)।

চলতি অজি সিরিজে এখনো পর্যন্ত ভারতের দুই পেসার জসপ্রীত বুমরা এবং শামি বিবর্ণ অবস্থায় ধরা দিয়েছেন। শামি প্রথম ম্যাচে ভারতীয়দের মধ্যে সেরা ছিলেন। ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ওভার পিছু ৬-এরও কম রান খরচ করেছিলেন। তবে দ্বিতীয় ওয়ানডেতে শামি একদমই ছন্দে ছিলেন না। অজিরাও প্রায় ৪০০ তুলে ফেলে স্কোরবোর্ডে। ক্যানবেরায় শামি নিজের সেরা ফর্ম ফিরে পাওয়ার সঙ্গে কৃতিত্ব অর্জন করতে পারেন, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia mohammed shami on verge of breaking ajit agarkars 18 years record

Next Story
জলের দরে রান বিলিয়েছেন, টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার মুখে সাইনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com