জলের দরে রান বিলিয়েছেন, টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার মুখে সাইনি

ব্যাটিংয়ের ভারতের ধারাবাহিক ব্যর্থতা রয়েছে। কোহলি, রাহুল শেষ ম্যাচে ছন্দে ধরা দিলেও তা শেষমেশ কাজে আসেনি।

By: Sydney  December 1, 2020, 3:25:42 PM

পরপর দু ম্যাচ হেরে অস্ট্রেলিয়ার কাছে ওয়ান ডে সিরিজ হাতছাড়া হয়েছে টিম ইন্ডিয়ার। সম্মান রক্ষার লড়াইয়ে এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ম্যাচে খেলতে নামছে ভারত বুধবার।

আর সেই ম্যাচেই বাদ পড়তে চলেছেন নভদীপ সাইনি। এমনটাই খবর। প্রথম দু ম্যাচে কার্যত খুঁজেই পাওয়া যায়নি স্পিডস্টারকে। দ্বিতীয় ম্যাচে ৭ ওভারে ৭০ রান খরচ করেন তিনি। নভদীপের বিশ্রী বোলিংয়ের জন্য পুরো ওভারের কোটা ব্যবহার করতে সাহস পাননি কোহলি। হাফ ফিট হার্দিক এবং মায়াঙ্ক আগারওয়ালকে বাধ্য হয়ে বোলিং করাতে হয় ক্যাপ্টেনকে।

আরো পড়ুন: লঙ্কান লিগে লঙ্কাকান্ড! আমের-আফ্রিদির সঙ্গে প্রায় হাতাহাতি আফগান পেসারের, দেখুন ভিডিও

এমন পরিস্থিতিতে ২৭টি ওডিআই ম্যাচের অভিজ্ঞতা থাকা শার্দুল ঠাকুর কিংবা তরুণ নটরাজনকে নামিয়ে দেওয়া হতে পারে সিরিজের শেষ ম্যাচে। কাটারে সিদ্ধহস্ত তিনি। পেসের তারতম্য ঘটিয়ে বুদ্ধিদীপ্ত বোলিং করতে পারেন তিনি। হাতে রয়েছে ব্রহ্মাস্ত্র ইয়র্কারও। ওডিআইকে দলের সম্পদ হয়ে উঠতে পারেন হায়দরাবাদের হয়ে খেলা এই তারকা।

নটরাজন ওয়ানডেতে সুযোগ যদি না-ও পান, তাহলে টি২০ সিরিজে যে তিনি জায়গা পেতে চলেছেন, তা একপ্রকার নিশ্চিত। ঘটনাচক্রে, সামনের টেস্ট সিরিজের জন্য বুমরা এবং শামিকে বিশ্রামে পাঠালে শার্দুল এবং নটরাজন দুজনকেই প্রথম একাদশে দেখা যেতে পারে।

প্রথম দুই ম্যাচেই ভারতের বোলিংয়ে কার্যত তুলোধোনা করেছেন স্টিভ স্মিথ। তিনি পরপর ৬২ বলে শতরান করে গিয়েছেন। গ্লেন ম্যাক্সওয়েলও স্লগওভারে নেমে পিটিয়ে ছাতু করেছেন।

ভারতের হারে কোহলির নেতৃত্ব ক্ষমতাও প্রশ্নের মুখে দাঁড়িয়েছে। আরো একবার। বারবার বোলারদের রোটেট করে ছন্দ নষ্ট করে দিয়েছেন তিনি। এমন অভিযোগ উঠেছে।

পেসারদের মত স্পিনারদের খুঁজতে হয়েছে দূরবীন দিয়ে। চাহাল দুই ওডিআইয়ে ১৯ ওভার বল করে ১৬০ রান খরচ করেছেন। জাদেজা ওভার পিছু ৬.১৫ রান দিলেও বিষহীন মনে হয়েছে।

ব্যাটিংয়ের ভারতের ধারাবাহিক ব্যর্থতা রয়েছে। কোহলি, রাহুল শেষ ম্যাচে ছন্দে ধরা দিলেও তা শেষমেশ কাজে আসেনি।

এমন ব্যর্থতার আবহে ভারতের আশা একটাই, দুই ম্যাচেই ভারতের কোনো ব্যাটসম্যান সেরা ফর্মে না থাকলেও স্কোরবোর্ডে ৩০০-র ওপর রান তুলেছে। তৃতীয় ম্যাচে কোহলিরা পাশার দান উলটে দিতে পারবেন? সেটাই দেখার।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs australia natrajan may replace navdeep saini in playing xi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং