বড় খবর

ফের নোংরা গালির শিকার সিরাজ, গাব্বায় ডাকা হল পুলিশকেও

ফের একবার অজি দর্শকদের আক্রমণের শিকার মহম্মদ সিরাজ। এবারেও অভিযোগ জানানোর পর সংশ্লিষ্ট দর্শককে বের করে দেওয়া হল।

স্বভাব যায়না মলে। অজি দর্শকদের হয়েছে সেই অবস্থা। সিডনিতে এত কাণ্ডের পরে ব্রিসবেনেও একই অবস্থা। ফের একবার মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে কুৎসিত ভাষায় গ্যালারি থেকে অস্ট্রেলীয় দর্শকরা আক্রমণ করে বসলেন। গাব্বায় চতুর্থ টেস্টের প্রথম দিনেই এই কান্ড।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, মহম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে খেলতে নামা ওয়াশিংটন সুন্দরকে ব্রিসবেনের কিছু অজি দর্শক ‘গ্রাবস’ বলে কটু ইঙ্গিত করছিল। ‘গ্রাবস’-এর অর্থ নোংরা কীটপতঙ্গ। অর্থাৎ ভারতীয়রা যে নোংরা সেদিকেই ইঙ্গিত করছিল দর্শকদের একাংশ। সেই প্রতিবেদনে কেট নামের এক অজি দর্শককে উদ্ধৃত করে জানানো হয়েছে, তাঁর পিছনে বসা কিছু দর্শকরা ভারতীয় ক্রিকেটারদের লক্ষ্য করে কটু মন্তব্য করতে থাকে। সিডনির দর্শকরা Que Sera, Sera-র নকল করে বলছিল Que Shiraz, Shiraz। এরাও সেরকম কিছু বলছিল বলে অভিযোগ উঠেছে।

আরো পড়ুন: পন্থের উপর চটে গেলেন ওয়ার্ন, মার্ক ওয়া! প্রথম দিনেই হুলুস্থূল কাণ্ড গাব্বায়

সিডনি টেস্ট চলাকালীনই সিরাজ, বুমরা জাতিবিদ্বেষের শিকার হওয়ার পরে সরকারিভাবে অভিযোগ জানানো হয়। রাহানে মুখ খুলে বলে দেন, বর্ণবিদ্বেষের শিকার হওয়া কোনোভাবেই কাম্য নয়। বিশ্বের কোথাও এর অস্তিত্ব থাকাই উচিত নয়।

আরো পড়ুন: রাহানে-রোহিতরা পাত্তাই দিলেন না পন্থকে, মাঠেই অপদস্থ তারকা, রইল ভিডিও

এদিন সিডনির ঘটনার পরেও যে অস্ট্রেলীয় দর্শকরা শিক্ষা নেয়নি তা প্রমাণিত। এদিন ফের একবার বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করার সময় সিরাজ আক্রমণের শিকার হতেই সঙ্গেসঙ্গেই তিনি বিষয়টি ক্যাপ্টেন রাহানেকে জানান। রাহানে রিপোর্ট করেন আম্পায়ার পল রাইফেলকে। এর পর দুই আম্পায়ার বেশ কিছুক্ষণ নিজেদের মধ্যে আলোচনা সারেন। তারপরেই পুলিশ এসে সংশ্লিষ্ট দর্শকদের বের করে দেয়।

এর আগে অজি দলনেতা টিম পেইন, স্পিনার নাথান লিয়ন কিংবা ডেভিড ওয়ার্নার সিডনির ঘটনার কড়া নিন্দা করেছিলেন। তবে সেই সমস্যা রয়েই গেল। এখন টিম ইন্ডিয়া কী পদক্ষেপ নেয়, তা দেখার।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia mohammed siraj racially abused again in brisbane

Next Story
রাহানে-রোহিতরা পাত্তাই দিলেন না পন্থকে, মাঠেই অপদস্থ তারকা, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com