বড় খবর


জোড়া ক্যাচ মিস করে দলকে চরম বিপদে ফেললেন পন্থ, দেখুন ভিডিও

ক্রিজে ব্যাটিং করছেন দুই তারকা স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশানের জুটি। ইতিমধ্যেই তাঁরা ৬০ রানের পার্টনারশিপ গড়ে ফেলে দলকে টানছেন।

সিডনিতে প্রথম দিন মোটেই ভারতীয় বোলারদের ছিল না। তবে শুধু বোলার নয়, উইকেট কিপার ঋষভ পন্থও নিজের সেরা ছন্দে ছিলেন না। একাধিক ক্যাচ মিস করলেন। জঘন্য উইকেটকিপিংয়ের নমুনা তুলে ধরলেন তরুণ তারকা। আর তাতেই ম্যাচে আরো জাঁকিয়ে বসেছে অস্ট্রেলিয়া।

ভারতের বিরুদ্ধে সিডনিতেই অভিষেক ঘটল অজি ওপেনার উইল পুকভস্কি। আর প্রথম ইনিংসেই অর্ধশতরান করে গেলেন তিনি। তবে ৬২ রানে আউট হওয়ার আগে পুকভস্কি দু-বার জীবন পেয়েছেন। দু-বারই পুকভস্কির ক্যাচ ফেলেছেন ঋষভ পন্থ।

আরো পড়ুন: স্মিথকে ভেংচে দিলেন বুমরা, মনে করালেন ইশান্তের কীর্তি, দেখুন ভিডিও

১৩ তম ওভারের ঘটনা। তখনই আক্রমণে আনা হয়েছিল অশ্বিনকে। তারকা স্পিনার ফাঁদে ফেলে পুকভস্কিকে ড্রাইভ করতে প্রলুব্ধ করতে সমর্থ হয়েছিলেন। সেই ফাঁদে পা দিয়ে ব্যাটের কানায় বল লাগিয়েও বসেন তিনি। তবে সেই ক্যাচ মিস করে বসেন ঋষভ।

ঠিক ৪ ওভার পরেই আরো একবার জীবন পান পুকভস্কি। সিরাজের শর্ট বল ঠিক মত ব্যাটে বলে করতে পারেননি তিনি। বল গ্লাভসে লেগে উইকেটের পিছনে চলে যায়। তবে সেই ক্যাচও তালুবন্দি করতে পারেননি ঋষভ। দ্বিতীয়বার প্রচেষ্টায় পন্থ বল ধরার প্রয়াস চালিয়ে যান। তবে তখন ইতিমধ্যেই বল মাটি ছুঁয়ে ফেলেছে।

পন্থের উইকেট কিপিংয়ের ত্রুটি কোথায় হচ্ছে, খুঁজে পেয়েছেন পার্থিব প্যাটেল। তিনি ক্রিকবাজের সঙ্গে চ্যাটে বলেছেন, পন্থ বল গ্রিপ করার সময় তালু শক্ত করে থাকছেন। টেকনিক বলে সবসময় বল সফট গ্রিপে ক্যাচ করতে হয়। এমনিতেই পন্থ বনাম ঋদ্ধিমান সাহা তুলনা এখন নিত্য নৈমিত্তিক ঘটনা। ঋদ্ধিমানকে দেশের সেরা উইকেটকিপার মানা হলেও ব্যাটিংয়ে তিনি পিছিয়ে ভাবা হয়। আবার পন্থ ব্যাট হাতে ঋদ্ধিমানের থেকে এগিয়ে, এমনটাই চালু ধারণা দেশের ক্রিকেটমহলে।

সিডনিতে এখনো ক্রিজে রয়েছেন মার্নাস লাবুশানে এবং স্টিভ স্মিথ। লাবুশানে হাফসেঞ্চুরি করেছেন ইতিমধ্যেই। অন্যদিকে ভয়ঙ্কর হতে থাকা স্মিথ অপরাজিত ৩১ রানে। দ্বিতীয় দিনে ভারতের ভাগ্যে কী রয়েছে, সেটাই দেখার।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia rishabh pants dropped catch will pucovski video

Next Story
স্মিথকে ভেংচে দিলেন বুমরা, মনে করালেন ইশান্তের কীর্তি, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com