পন্থের গার্ড মুছে কি জোচ্চুরি করেছিলেন, স্মিথ অবশেষে মুখ খুললেন

অবশেষে মুখ খুললেন স্টিভ স্মিথ। তিনি পন্থের ব্যাটিং গার্ড মুছে দেওয়ার চেষ্টা করেছিলেন কিনা, সেই উত্তর দিলেন।

By: Sydney  January 13, 2021, 11:02:21 AM

তাঁকে নিয়ে সিডনি টেস্টের পরেই ফের একবার আলোচনা শুরু হয়েছে। দুরন্ত শতরান করলেও ম্যাচের শেষে জুটে গিয়েছে জোচ্চোর তকমা। স্টিভেন হেনরি স্মিথ কি সত্যি ঋষভ পন্থকে অনৈতিকভাবে আউট করতে গার্ড মুছে ফেলার মত নক্কারজনক পন্থার অবলম্বন করেছিলেন?

নিজেই এবার এই বিষয়ে মুখ খুললেন। স্মিথ জানালেন, তাঁর বিরুদ্ধে যেভাবে অভিযোগ আনা হয়েছে, তাতে তিনি রীতিমতো স্তম্ভিত। কোনো ছলচাতুরির আশ্রয় নেননি বলেই দাবি তাঁর। সিডনিতে দুরন্ত ড্র ম্যাচের পর নিউজ কর্প-এ সাক্ষাৎকারে প্রাক্তন অজি দলনেতা জানালেন, “যেভাবে প্রতিক্রিয়া উঠেছে এবং আমাকে টার্গেট করা হচ্ছে তাতে আমি রীতিমত স্তম্ভিত। যেকোনো ম্যাচেই এরকম করে বোঝার চেষ্টা করি কীভাবে আমাদের বোলাররা বল করছে, প্রতিপক্ষ ব্যাটসম্যানই বা তাঁদের কীভাবে সামলাচ্ছে। তারপরেই আমার অভ্যেস রয়েছে ক্রিজের সেন্টারে মার্ক করা। এটা সত্যি লজ্জার যে ভারতের দুর্ধর্ষ ব্যাটিং পারফরম্যান্সের বদলে এই বিষয়ে আলোচনা হচ্ছে।”

আরো পড়ুন: পন্থকে আউট করতে নোংরা স্ট্র্যাটেজি নিলেন স্মিথ, হাতেনাতে পাকড়াও ভিডিওয়

পন্থের ব্যাটিংয়ে ব্যাকফুটে চলে যাওয়া অজিরা কুৎসিত রণকৌশল করে বলে অভিযোগ। শেষদিনে ফার্স্ট সেশনে ড্রিংকস ব্রেকের পর খেলা শুরু হওয়ার আগেই ঘটে সেই বিতর্কিত ঘটনা। স্ট্যাম্পের মাইকে ধরা পড়া ভিডিওয় দেখা যায়, স্মিথ শ্যাডো প্র্যাকটিস করতে করতে হঠাৎ পন্থের ক্রিজের ব্যাটিং গার্ড বদলে দিচ্ছেন, যাতে আউট হয়ে যান তারকা।

বিষয়টি খেয়াল রাখছিলেন ঋষভ পন্থ। তিনি ব্যাট করার আগে আম্পায়ারের কাছে ফ্রেশ গার্ড চেয়ে নেন। অস্ট্রেলীয় সম্প্রচারকারী চ্যানেলে এই ভিডিও দেখানো হয়নি। তার পরিবর্তে খেলার রিপ্লে দেখানো হচ্ছিল। তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই একপ্রস্থ বিতর্ক তৈরি হয়েছে।

বীরেন্দ্র শেওয়াগ সেই ভিডিও পোস্ট করে একহাত নেন অজিদের। স্টিভ স্মিথের কড়া সমালোচনা করেছেন প্রাক্তন ইংল্যান্ড তারকা মাইকেল ভন, ড্যারেন গফরাও।

তবে সাংবাদিক সম্মেলনে এসে অজি নেতা টিম পেইন সতীর্থ স্মিথকেই ডিফেন্ড করেন। তাঁর যুক্তি ছিল, শ্যাডো ব্যাটিং করছিলেন স্মিথ। কোনোভাবেই পন্থের ব্যাটিং গার্ড পরিবর্তন করা উদ্দেশ্য ছিল না।

এই ঘটনার রেশ আর কতদিন থাকে, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs australia steve smith reacts after allegation of removing rishabh pants crease mark against him

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কৌশলী চাল
X