scorecardresearch

বড় খবর

পন্থকে আউট করতে নোংরা স্ট্র্যাটেজি নিলেন স্মিথ, হাতেনাতে পাকড়াও ভিডিওয়

এদিন মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া করেন পন্থ। পন্থের ৯৭ এবং পূজারার ৭৭ রানে ভর করে দিন শুরু করেছিল ভারত।

পন্থকে আউট করতে নোংরা স্ট্র্যাটেজি নিলেন স্মিথ, হাতেনাতে পাকড়াও ভিডিওয়

ফের জোচ্চুরি করতে গিয়ে ধরা পড়ে গেলেন স্টিভ স্মিথ। পন্থকে আউট করার জন্য কুৎসিত স্ট্র্যাটেজি নিলেন স্টিভ স্মিথ। স্মিথকে দেখা গেল ক্রিজে পন্থের ব্যাটিং গার্ড মুছে দিতে। সোমবারই এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটল। যা নিয়ে উত্তাল ক্রিকেটমহল।

সিরিজে ২-১ এগোনোর জন্য অজিদের প্রয়োজন ছিল আট উইকেট দখল করা। গতকাল দুই ওপেনারকে হারানোয় ভারত কিছুটা ব্যাকফুটেই ছিল। সেইসঙ্গে ছিল রবীন্দ্র জাদেজার ব্যাট করতে না পারার বিষয়টিও। এমন অবস্থায় প্রথম ইনিংসের চোট সরিয়ে খেলতে নেমে পন্থ শুরু থেকেই পাল্টা দিতে থাকেন স্টার্ক-হ্যাজেলউডদের। দুরন্ত ব্যাটিংয়ে ভারতের জয়ের আশাও জাগিয়ে তুলেছিলেন তিনি।

আরো পড়ুন: অজিদের মুখের গ্রাস কেড়ে ড্র ভারতের, পন্থ ঝড়ের পর মন্থরতম ব্যাটিং অশ্বিন-বিহারীর

তবে পন্থের ব্যাটিংয়ে ব্যাকফুটে চলে যাওয়া অজিরা কুৎসিত রণকৌশল করে। শেষদিনে ফার্স্ট সেশনে ড্রিংকস ব্রেকের পর খেলা শুরু হওয়ার আগেই ঘটে এমন ঘটনা। স্ট্যাম্পের মাইকে ধরা পড়া ভিডিওয় দেখা যায়, স্মিথ শ্যাডো প্র্যাকটিস করতে করতে হঠাৎ পন্থের ক্রিজের স্টান্স বদলে দিচ্ছেন, যাতে আউট হয়ে যান তারকা।

তবে বিষয়টি খেয়াল রাখছিলেন ঋষভ পন্থ। তিনি ব্যাট করার আগে আম্পায়ারের কাছে ফ্রেশ গার্ড চেয়ে নেন। অস্ট্রেলীয় সম্প্রচারকারী চ্যানেলে এই ভিডিও দেখানো হয়নি। তার পরিবর্তে খেলার রিপ্লে দেখানো হচ্ছিল।

তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই একপ্রস্থ বিতর্ক তৈরি হয়েছে। নেটিজেনরা বলছেন, একবারের প্রতারক বরাবরের প্রতারক। একজন জানিয়ে দেন, স্মিথ এবং পেইনের উপর শ্রদ্ধাই উঠে গিয়েছে। স্যান্ডপেপারগেট স্ক্যান্ডাল এখনো টাটকা ক্রিকেট মহলের। শাস্তিও পেতে হয়েছিল স্মিথকে। সেই ঘটনা থেকে তিনি যে কোনো শিক্ষা নেননি, তা এদিনের ঘটনাতেই পরিষ্কার।

যাইহোক, এদিন মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া করেন পন্থ। পন্থের ৯৭ এবং পূজারার ৭৭ রানে ভর করে দিন শুরু করেছিল ভারত। দুই তারকা আউট হয়ে যাওয়ার পর নিরাপদে দলকে ড্রয়ের দিকে টেনে নিয়ে যান রবিচন্দ্রন অশ্বিন এবং হনুমা বিহারী। আপাতত সিরিজ ১-১ অমীমাংসিত। ব্রিসবেনে শেষ টেস্টেই ফয়সালা হবে বর্ডার-গাভাস্কার ট্রফি কাদের হাতে উঠবে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia steve smith shown removing rishabh pants crease mark to get him out