বড় খবর

শতরান করেও বাদ পন্থ, টেস্টে খেলবেন বাংলার ঋদ্ধি! জানুন প্রথম একাদশ

বোলিং ডিপার্টমেন্টেও খুব বেশি পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটেননি কোহলিরা। ইশান্ত শর্মার অনুপস্থিতিতে তৃতীয় পেসার হওয়ার দৌড়ে ছিলেন উমেশ যাদব, নভদীপ সাইনি।

বাদ পড়লেন ঋষভ পন্থ। প্রস্তুতি ম্যাচে দুরন্ত শতরান হাঁকালেও এডিলেডে প্রথম টেস্টে দিন রাতের গোলাপি বলের খেলায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট আস্থা রাখল বাংলার ঋদ্ধিমান সাহার উপরেই। আগামীকাল শুরু হতে চলা টেস্টে কিপিং করবেন বাংলার তারকাই।

ম্যাচ শুরুর ২৪ ঘন্টা আগেই বিসিসিআইয়ের তরফে প্রথম একাদশের দল ঘোষণা করে দেওয়া হল সরকারিভাবে। সেখানেই দেখা গিয়েছে, পন্থকে সরিয়ে দলে জায়গা করে নিয়েছেন ঋদ্ধিমান সাহা। উইকেটকিপারের পাশাপাশি নজরে ছিল ওপেনিং কম্বিনেশনও।

আরো পড়ুন: গর্ভস্থ সন্তানের লিঙ্গ জানালেন নারিন, প্রকাশ্যে আনলেন গর্ভবতী স্ত্রীকেও

সেখানে টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছেন পৃথ্বী শ-এর উপরেই। বারবার ব্যর্থ হওয়ার পর পৃথ্বী-র পরিবর্তে ভালো ফর্মে থাকা শুভমান গিলকে খেলানোর আওয়াজ উঠেছিল। বর্ডার থেকে গাভাসকার শুভমান গিলকেই প্রথম একাদশে রাখতে চেয়েছিলেন। তবে দিনরাতের টেস্টে একবারে অনভিজ্ঞ গিলকে খেলানোর ঝুঁকি নেয়নি ম্যানেজমেন্ট। টেস্টে তাঁর অভিষেকের অপেক্ষা আরো বাড়ল। অন্যদিকে, পৃথ্বী শ-কে বেছে বুঝিয়ে দেওয়া হল, টিমের আস্থা রয়েছে তার উপরেই। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ওপেন করতে নামবেন মুম্বইকরই।

এদিকে, বোলিং ডিপার্টমেন্টেও খুব বেশি পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটেননি কোহলিরা। ইশান্ত শর্মার অনুপস্থিতিতে তৃতীয় পেসার হওয়ার দৌড়ে ছিলেন উমেশ যাদব, নভদীপ সাইনি এবং মহম্মদ সিরাজ। তবে শামি, বুমরার সঙ্গে তৃতীয় পেসার হিসাবে বেছে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। জাদেজার সামান্য চোট রয়েছে। একমাত্র স্পিনার হিসাবে প্রথম একাদশে থাকছেন ইশান্ত শর্মা।

অস্ট্রেলিয়ানদের হয়ে জো বার্নস, ক্যামেরন গ্রিন এবং স্টিভ স্মিথ ফিট হয়েই প্রথম টেস্টে খেলতে নামবেন। এমনটা আশা করা হচ্ছে। প্যাট কামিন্স, নাথান লিয়ন এবং মিচেল স্টার্করাও ফিরছেন।

ভারতের একাদশ:
মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরা

পরিবর্ত: শুভমান গিল, কেএল রাহুল, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি

অস্ট্রেলিয়ার সম্ভব্য একাদশ:
জো বার্নস, ক্যামেরণ গ্রিন, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে, ট্রভিস হেড, ম্যাথু ওয়েড, টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড এবং নাথান লিয়ন

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia team india first xi wriddhiman saha rishabh pant umesh yadav

Next Story
অধিনায়ক হিসেবে অনেক পিছিয়ে, কোহলির সমালোচনায় এবার লক্ষ্মণও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com