scorecardresearch

বড় খবর

বাদ পড়লেন ঋদ্ধিমান, পৃথ্বী! জোড়া অভিষেক সহ জাতীয় দলে চার পরিবর্তন

ইশান্ত শর্মা এবং ভুবনেশ্বর কুমার চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন। প্রথম টেস্টের পর হাতে চোট পেয়ে ছিটকে গিয়েছেন মহম্মদ শামিও।

বাদ পড়লেন ঋদ্ধিমান, পৃথ্বী! জোড়া অভিষেক সহ জাতীয় দলে চার পরিবর্তন

যা ভাবা হয়েছিল। তাই হল। মেলবোর্ন টেস্ট থেকে বাদ পড়লেন পৃথ্বী শ এবং ঋদ্ধিমান সাহা। শনিবার থেকে শুরু হতে চলা টেস্টে ঢুকেছেন শুভমন গিল, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্থ এবং মহম্মদ সিরাজকে।

ম্যাচের একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট দল। ইতিমধ্যেই এডিলেডে লজ্জাজনক হারে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। বিরাট কোহলি এবং মহম্মদ শামি থাকছেন না। নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। মেলবোর্নে একসঙ্গে জোড়া অভিষেক ঘটছে মহম্মদ সিরাজ এবং শুভমান গিলের। ঋদ্ধিমান সাহার জায়গা নেবেন ঋষভ পন্থ। জাদেজাও দলে কামব্যাক করছেন।

আরো পড়ুন: বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন, তিনিই এবার ভারতের নির্বাচক প্রধান

এডিলেডে দুই ইনিংসে পৃথ্বী ০ ও ৪ করার পর বাদ পড়া একপ্রকার নিশ্চিত ছিলই। অন্যদিকে, শুভমান গত কয়েকবছরে নিয়মিত পারফর্ম করে এসেছেন। অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ম্যাচে নজর কেড়েছেন। তাই পৃথ্বীর পরিবর্তে শুভমান গিলের দলে ঢোকা একপ্রকার পাকাই ছিল। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ইনিংসের সূচনা করবেন শুভমান গিল। মায়াঙ্ক প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর রানে ফিরতে মরিয়া থাকবেন। মেলবোর্নেই গত সফরে তিনি অভিষেক ঘটিয়েছিলেন।

একইভাবে ঋদ্ধিমান সাহার ব্যাটিং যোগ্যতা আরো একবার প্রশ্নের মুখে পড়েছে। দুই ইনিংসেই কঠিন সময়ে ব্যাট হাতে ভরসা জোগাতে পারেননি। তাই তার পরিবর্তে পজিটিভ মানসিকতার ঋষভকে ফেরানো হল। কঠিন সময়ে ঋষভ পন্থের আগ্রাসী মানসিকতার ব্যাটিং দলের মনোবল বাড়াতে পারে, বলে মনে করছে টিম ইন্ডিয়া। প্রস্তুটি ম্যাচেও দুরন্ত শতরান হাঁকিয়েছিলেন তিনি।

এমসিজি মাতাতে পারবেন ঋষভ? সেটাই এখন দেখার।

টিম ইন্ডিয়া প্রথম একাদশ:
মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia team india playing xi announced for melbourne test