বড় খবর

স্মিথ-লাবুশানেকে আউট করাই চ্যালেঞ্জ ভারতের কাছে, বেশ বেকায়দায় রাহানেরা

অস্ট্রেলীয়দের হয়ে প্রথম ইনিংসে দুরন্ত সেঞ্চুরি করে গিয়েছিলেন স্টিভ স্মিথ। মার্নাস লাবুশানেও ৯১ করে যান। অজিরা স্কোরবোর্ডে তুলেছিল ৩৩৮ রান।

তৃতীয় টেস্টের তৃতীয় দিনের শেষে এডভান্টেজ অস্ট্রেলিয়া। ভারতকে ২৪৪ রানে অলআউট করে দেওয়ার পর ব্যাট করতে নেমে দিনের শেষে অজিরা ১০৩/২। প্রথম ইনিংসে ৯৪ রানের লিডের সৌজন্যে অস্ট্রেলীয়রা এখনই ১৯৭ রানে এগিয়ে গিয়েছে। হাতে রয়েছে ৮ উইকেট।

ভারতীয় বোলারদের মাথা ব্যথা বাড়িয়ে ক্রিজে টিকে গিয়েছে স্মিথ-লাবুশানে জুটি। ৩৫/২ হয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়া হয়ে ইতিমধ্যেই দুই তারকা যোগ করে ফেলেছেন ৬৮ রান। হাফসেঞ্চুরির সামনে লাবুশানে (৪৭)। অন্যদিকে, স্মিথ অপরাজিত ২৯ রানে।

ভারত ২৪৪ রানে গুটিয়ে যাওয়ার পর শুরুতেই ব্রেকথ্রু এনে দিয়েছিলেন সুপার সিরাজ। পুকভস্কিকে ফেরত পাঠান তিনি। তার কিছুক্ষণ পরেই অশ্বিনের এলবিডব্লিউয়ের ফাঁদে পা দেন ওয়ার্নারও। ঠিক যখন বিপদ সীমায় দাঁড়িয়ে অজিরা। তখনই অজি ইনিংসের হাল ধরেন স্মিথ-লাবুশানে।

তার আগে ঘটে ভারতের ব্যাটিং বিপর্যয়। লাঞ্চ ব্রেকে ১৮০/৪ থেকে টিম ইন্ডিয়া অলআউট মাত্র ২৪৪ রানে। তৃতীয় দিনে অস্ট্রেলিয়াকে চালকের আসনে বসিয়ে দিলেন প্যাট কামিন্স। ৪ উইকেট নিলেন তিনি। অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে ভারত দ্বিতীয় দিনের শেষে দুই ওপেনারকে হারিয়ে স্কোরবোর্ডে ৯৬ তুলেছিল। ক্রিজে ছিলেন রাহানে, পূজারা। এদিন সাত সকালেই প্যাট কামিন্সের বল ব্যাটের খোঁচায় লেগে উইকেটে ঢুকে যায় রাহানের (২২)। কিছুক্ষণ পরেই হনুমা বিহারীও রান আউট হয়ে যান। লাঞ্চের আগেই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত।

পন্থের সঙ্গে পূজারার ব্যাটই ছিল ভারতের ভরসা। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই পন্থকে ফেরান হ্যাজেলউড। হাফসেঞ্চুরি করে প্যাভিলিয়নে ফেরেন পূজারাও। ভারতের প্রতিরোধ ওখানেই শেষ। জাদেজা শেষদিকে একপ্রান্ত আগলে ২৮ রানে অপরাজিত থাকেন।

আরো পড়ুন: অবিশ্বাস্য! মাঝমাঠ থেকে ডিরেক্ট থ্রোয়ে রান আউট জাদেজার, স্মিথ চমকে গেলেন

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia team india sydney test day 3 updates

Next Story
জোড়া চোটের কবলে জাদেজা-পন্থ, আঘাতে আঘাতে বিপর্যস্ত টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com