বড় খবর

রাহানের জয়ী দল থেকে বাদ পড়ছেন এই তারকা, পরের টেস্টেই রোহিত

সিডনিতে সাম্প্রতিককালে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। অস্ট্রেলীয় সরকারের পক্ষ থেকে হটস্পট ঘোষণা করা হয়েছে সিডনির নর্থার্ন বিচ এলাকাকে।

মেলবোর্ন টেস্ট দাপটের সঙ্গে জিতে নিল ভারত। আট উইকেটে অজিদের বিধ্বস্ত করল টিম ইন্ডিয়া। সিডনিতে ভারত পরবর্তী টেস্ট খেলছে। সেই টেস্টেই আবার প্রথম একাদশে খেলার কথা রোহিত শর্মার। কিন্তু প্রশ্ন একটাই, রোহিত ঢুকবেন কার জায়গায়?

ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, রোহিত যদি সিডনি টেস্টে খেলেন তাহলে বসতে হবে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে। মায়াঙ্কের ফর্ম নিয়ে একদমই সন্তুষ্ট নয় দল। এডিলেড টেস্টের পরেই বাদ পড়েছিলেন পৃথ্বী শ। তাঁর বদলে নিয়ে আসা হয়েছে শুভমান গিল। অভিষেক টেস্টে নেমেই ভরসা জুগিয়েছেন গিল। গত কয়েকমাস ধরেই শুভমানের আত্মবিশ্বাসের অভাবে টেকনিক্যাল ত্রুটি আরো ভালোভাবে প্রকট হয়ে পড়ছিল।

আরো পড়ুন: ঐতিহাসিক! অজিদের বিধ্বস্ত করে ৮ উইকেটে জয় ভারতের

অন্যদিকে, মায়াঙ্ক চলতি সিরিজের চার ইনিংসে একবারও দলকে নির্ভরতার সন্ধান দিতে পারেননি শুরুতে। শেষ ৬ ইনিংসে তাঁর রানসংখ্যা ৭, ৩, ১৭, ৯, ০ এবং ৫। অস্ট্রেলিয়ায় আসার আগে ৫০ গড় নিয়ে খেলেছিলেন তিনি। আইপিএলেও ছন্দে ছিলেন। তবে অজি পেসারদের তাঁকে চার ইনিংসে আউট করতে মোটেই ঘাম ঝরাতে হয়নি।

তারকার চিন্তা বাড়িয়েছে রোহিত শর্মার অন্তর্ভুক্তি ফ্যাক্টরও। কোয়ারেন্টাইন পর্ব শেষ করে রোহিত আপাতত টেস্টে নামার জন্য তৈরি। শেষ ছয় টেস্ট ইনিংসে রোহিতের স্কোর যথাক্রমে ১৭৬, ১২৭, ১৪, ২১২, ৬ এবং ২১। অর্থাৎ কোনো সন্দেহ নেই রোহিত পুরোপুরি ম্যাচ ফিট থাকলে মায়াঙ্কের পরিবর্তেই জাতীয় দলে ঢুকতে চলেছেন। তবে ঘটনা হল, রোহিত আইপিএল ফাইনালের পরে একটাও ম্যাচে খেলেননি। ১০ নভেম্বর শেষ খেলেন তিনি। তৃতীয় টেস্টে নামার আগে রোহিতের হাতে মাত্র সময় ৯ দিন। ৭ জানুয়ারি শুরু তৃতীয় টেস্ট। আর পাশাপাশি সমস্যা বাড়িয়েছে ভেন্যু হিসাবে সিডনির অনিশ্চয়তা। করোনা উপদ্রবের কারণে সিডনিতে ম্যাচ না আয়োজন করা হলে ব্যাক আপ ভেন্যু হিসাবে মেলবোর্নকেই বেছে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এখনো তৃতীয় টেস্টের ভেন্যুর নাম চূড়ান্ত করেনি অজি ক্রিকেট সংস্থা।

সিডনিতে সাম্প্রতিককালে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। অস্ট্রেলীয় সরকারের পক্ষ থেকে হটস্পট ঘোষণা করা হয়েছে সিডনির নর্থার্ন বিচ এলাকাকে। একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে সিডনিতে। এর মধ্যেই সিডনিতে ম্যাচ আয়োজনে আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই রোহিতের ভাগ্য এবং সিডনি- দুইই আপাতত ঝুলে। টিম ইন্ডিয়া এখন অপেক্ষাতেই রইল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rohit sharma may replace mayank agarwal in sydney test

Next Story
অবসর পাল্টে যুবরাজকে খেলতে দেবে না বোর্ড! তারকাকে ছাড় দিলেন না সৌরভরাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com