বড় খবর


ছেঁড়া জুতো পড়ে খেলছেন শামি, কারণ জানলে অবাক হতে হয়

ভারত দ্বিতীয় ইনিংসে বেনজির বিপর্যয়ের মধ্যে। স্কোরবোর্ডে ১৯ রান তোলার ফাঁকেই হারিয়েছে ৬ উইকেট। সকালে দ্বিতীয় ওভারেই আউট হন বুমরা।

স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের পাল্টা দিয়েছে ভারতীয় বোলিং আক্রমণ। বুমরা-উমেশ যাদব এবং রবিচন্দ্রন অশ্বিনরা কার্যত উড়িয়ে দিয়েছে অজি ব্যাটিং প্রতিরোধকে। মাত্র ১৯১ রানে অস্ট্রেলিয়াকে গুটিয়ে দিয়েছে ভারত। প্রথম ইনিংসে বল হাতে উইকেট না পেলেও নিজের ভূমিকায় সফল মহম্মদ শামি। বুমরা, অশ্বিনদের বোলিং পার্টনার হিসাবে টানা একদিকে থেকে চাপ বজায় রেখে গিয়েছেন।

এডিলেড টেস্টেই শামিকে দেখা গেল নতুনভাবে। বাঁ পায়ে ছেঁড়া জুতো নিয়ে বোলিং করছেন তিনি। অনেকেই ভাবছিলেন, হয়ত খেলার মাঝেই জুতো ছিঁড়ে গিয়েছে তাঁর। হয়ত নজরেই আসেনি তারকা পেসারের। তবে না, মহম্মদ শামি ইচ্ছাকৃতভাবেই ছেঁড়া জুতো পড়ে বোলিং করছেন। এমনটাই খোলসা করলেন স্বয়ং শ্যেন ওয়ার্ন। জানালেন, নিজের বোলিং অ্যাকশনের কারণেই এমনটা করছেন শামি।

আরো পড়ুন: আচমকাই বন্ধ হতে পারে টেস্ট সিরিজ, ব্রেট লি-কে বাড়ি পাঠানো হল

শ্যেন ওয়ার্ন প্রাঞ্জল ভাষায় বললেন, স্বামীর হাই আর্ম অ্যাকশন। তাই বল হাত থেকে রিলিজ করার পর বাঁ পায়ের গোড়ালিতে আরো স্পেস প্রয়োজন হয়। যাতে সেই সময় অবাঞ্ছিত চোট না লাগে, সেই কারণেই জুতো ইচ্ছা করে ছিঁড়ে দিয়েছেন শামি। এতে বল রিলিজ করার সময় বাঁ পায়ের ল্যান্ডিংয়ে কাঙ্খিত স্পেস পেয়ে যান তিনি। ওয়ার্ন পরে মজা করে জানান, ব্যাট করার সময় নিশ্চয় শামি এই শু পড়ে নিশ্চয় নামবেন না। কারণ অজি বোলাররা পা লক্ষ্য করে নিখুঁত ইয়র্কার দিতে পারে।

যাইহোক, প্রথম ইনিংসে উইকেট না পেলেও বিশেষজ্ঞদের প্রশংসা আদায় করে নিয়েছেন তিনি। প্রথম ইনিংসে ১৪ ওভার বল করে মাত্র ২৬ রান দিয়েছেন। রান ফ্লো আটকে দিয়েছেন অন্যান্য বোলারদের সঙ্গে জুটি বেঁধে। টানা চাপ বজায় রেখে গিয়েছেন প্রতিপক্ষের উপর। স্বামীর প্রথম ইনিংসের ইকোনমি রেট মাত্র ১.২৬। যা ভারতীয় বোলারদের মধ্যে সেরা। দ্বিতীয় ইনিংসে শামি কটা শিকার করতে পারেন, এখন সেটাই দেখার।

এদিকে ভারত দ্বিতীয় ইনিংসে বেনজির বিপর্যয়ের মধ্যে। স্কোরবোর্ডে ১৯ রান তোলার ফাঁকেই হারিয়েছে ৬ উইকেট। সকালে দ্বিতীয় ওভারেই আউট হন গতকালের নাইটওয়াচম্যান জসপ্রীত বুমরা। তারপর একদম তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং। পরপর আউট হয়ে যান পূজারা (০), কোহলি (৪) এবং রাহানে (০)। প্যাট কামিন্স একাই নিয়েছেন ৪ উইকেট। হ্যাজেলউডের সংগ্রহে ২ উইকেট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia why mohammed shami wears torn shoes during match explained by shane warne

Next Story
ইস্ট-মোহনকে টেক্কা দিতে লক্ষ্য কলকাতা লিগ, শহরে অ্যাকাডেমি খুলছে আইলিগ দল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com