বড় খবর

India vs Bangladesh: ইন্দোরে আগুনে শামি, লাঞ্চেই চার উইকেট হারাল বাংলাদেশ

তিনদিনের মধ্য়েই ইন্দোর টেস্টের ফয়সলা হয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। দু’দিন বাকি থাকতেই টেস্ট জিতে নেওয়ার সম্ভাবনা তৈরি করে ফেলল বিরাট কোহলি অ্যান্ড কোং।

TeamIndia pacers have once again wreaked havoc here in Indore as they pick up 4 wickets in the 1st session on Day 3
ইন্দোরে আগুনে শামি, লাঞ্চেই চার উইকেট হারাল বাংলাদেশ (ছবি-টুইটার, বিসিসিআই)

তিনদিনের মধ্য়েই ইন্দোর টেস্টের ফয়সলা হয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। দু’দিন বাকি থাকতেই টেস্ট জিতে নেওয়ার সম্ভাবনা তৈরি করে ফেলল বিরাট কোহলি অ্যান্ড কোং।

শনিবার ভারত আর ব্য়াট করতে নামেনি। গতকাল ময়ঙ্ক আগরওয়ালের দ্বি-শতরানের সৌজন্য়ে ইন্ডিয়ার স্কোরেবোর্ডে ছিল  ৪৯৩/৬। ৩৪৩ রানের লিড নিয়েই দিন শেষ করেছিল ভারত। সেখান থেকেই ইনিংস ডিক্লেয়ারের সিদ্ধান্ত নেন বিরাট।

আরও পড়ুন-India vs Bangladesh: ৩৪৩ রানের লিডেই ইনিংস ডিক্লেয়ার করল ভারত

ভারতের রানের জবাবে বাংলাদেশ মধ্য়াহ্ণ ভোজের বিরতিতেই চার উইকেট হারিয়ে ফেলল ৬০ রানে। ২৮৩ রানে পিছিয়ে সফরকারী দেশ। এদিন ব্য়াট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ফেলে পদ্মাপারের দেশ। সৌজন্য়ে মহম্মদ শামির জোড়া উইকেট।

শদমান ইসলাম ও ইমরুল কায়েসের ওপেনিং জুটি ১৬ রানের মধ্য়েই প্য়াভিলিয়নে ফিরে যায়। শদমানকে ৬ রানে ক্লিন বোল্ড করে দেন ইশান্ত শর্মা। ইমরুল কায়েসও এই একই রানে উমেশ যাদবের বলে বোল্ড হন।

আরও পড়ুন-ময়ঙ্কের ডাবল সেঞ্চুরিতে যে ৫টি রেকর্ড ভাঙল ইন্দোরে

অধিনায়ক মোমিনুল হক ও মহম্মদ মিঠুনকেও তাড়াতাড়ি ক্রিজের মায়া কাটাতে হয়। অধিনায়ক মোমিনুলকে মাত্র সাত রানে এলবিডব্লিউ আউট করে দেন  শামি। মিঠুনও ফেরেন শামির বলে ময়ঙ্কের হাতে ক্য়াচ তুলে। ১৮ রান করেন তিনি। মুশফিকুর রহিম আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্য়াটে লড়াই চালাচ্ছে ভারত। জয়ের জন্য় ইন্ডিয়ার প্রয়োজন হাফ ডজন উইকেট।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs bangladesh 1st test day

Next Story
ময়ঙ্কের ডাবল সেঞ্চুরিতে যে ৫টি রেকর্ড ভাঙল ইন্দোরেMayank Agarwal breaks plethora of records
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com