বড় খবর

ময়ঙ্কের ডাবল সেঞ্চুরিতে যে ৫টি রেকর্ড ভাঙল ইন্দোরে

৩৩০ বল ক্রিজে থেকে ময়ঙ্ক করেছেন ২৪৩ রান। ২৮টি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারিতে সাজান নিজের ইনিংস। ময়ঙ্ক এদিন একটা নয়, একাধিক রেকর্ড ভেঙেছেন ইন্দোকের। ছাপিয়ে গিয়েছেন অজি কিংবদন্তি ব্র্যাডম্য়ানকেও।

Mayank Agarwal breaks plethora of records
ময়ঙ্কের ডাবল সেঞ্চুরিতে যে ৫টি রেকর্ড ভাঙল ইন্দোরে (ছবি-টুইটার, বিসিসিআই)

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে আগুন জ্বালিয়েছেন ময়ঙ্ক আগরওয়াল। টিম ইন্ডিয়ার ওপেনার ব্য়াট হাতে শাসন করেছে বাংলাদেশের বোলারদের। কর্ণাটকের ক্রিকেটারের হাত থেকে এসেছে ঝকঝকে ডাবল সেঞ্চুরি।

৩৩০ বল ক্রিজে থেকে ময়ঙ্ক করেছেন ২৪৩ রান। ২৮টি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারিতে সাজান নিজের ইনিংস। ময়ঙ্ক এদিন একটা নয়, একাধিক রেকর্ড ভেঙেছেন ইন্দোকের। এমনকী তিনি ছাপিয়ে গিয়েছেন অজি কিংবদন্তি ডন ব্র্যাডম্য়ানকেও।

দেখে নেওয়া যাক যে ৫টি রেকর্ড করলেন ময়ঙ্ক

#১ ময়ঙ্ক কেরিয়ারের ১২ নম্বর ইনিংসের মধ্য়ে জোড়া ডাবল সেঞ্চুরি করেছেন। এই রেকর্ড করতে অজি কিংবদন্তি নেন ১৩টি ইনিংস। যদিও এই তালিকায় সবার আগে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি। তিনি পাঁচ ইনিংসের মধ্য়েই জোড়া দ্বি-শতরান করে ফেলেন।

আরও পড়ুন-দ্বিশতরানের পরেই মায়াঙ্ককে নতুন চ্যালেঞ্জ কোহলির

#২ ময়ঙ্ক প্রথম ভরতীয় ওপেনার হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করলেন। শচীন তেন্ডুলকর (২৪৮*) ও বিরাট কোহলির (২০৪) তৃতীয় ক্রিকেটার হিসাবে এই কৃতিত্ব দেখালেন।

আরও পড়ুন-সিধুর রেকর্ড ভাঙলেন রোহিত, দেশের হয়ে একক টেস্টে সর্বোচ্চ ছক্কা হিটম্য়ানের

#৩ ময়ঙ্ক ২৮টি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারিতে মেরেছেন এদিন। ভারতের হয়ে একক টেস্ট ম্য়াচের এক ইনিংসে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড রয়ছে রোহিত শর্মার। তিনি গত মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০টি ছয় মেরেছিলেন। এখন ময়ঙ্ক আর নভজোত সিং সিধু যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। দুজনেই মেরেছেন আটটি করে ছয়।

#৪ ময়ঙ্কের ২৪৩ রানের ইনিংসই ওপেনার হিসাবে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ। অতীতে এই রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথের। ২০০৮-এর ফেব্রুয়ারি মাসে স্মিথ ২৩২ রান করেছিলেন।

আরও পড়ুন-৩৪৩ রানের লিডেই ইনিংস ডিক্লেয়ার করল ভারত

#৫ বাংলাদেশের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা ব্য়াটসম্য়ানদের তালিকায় পাঁচে এলেন ময়ঙ্ক। মাত্র পাঁচ রানের জন্য় পদ্মাপারের বিরুদ্ধে সর্বোচ্চ রান করা ভারতীয় ব্য়াটসম্য়ান হতে পারলেন না তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dddd161692

Next Story
India vs Bangladesh: ৩৪৩ রানের লিডেই ইনিংস ডিক্লেয়ার করল ভারতIndia declare at 493 for 6 in their first innings. Lead Bangladesh by 343 runs
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com