India Vs Bangladesh: রাজকোটে সাইক্লোন রোহিত, সিরিজে সমতায় ফিরল ভারত

১০০ নম্বর ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে একটা ১০০ রানের ইনিংসও চলে আসছিল ভারতের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেনের হাত থেকে। কিন্তু রাজকোট হিটম্যানকে সেই সৌভাগ্য দিল না।

By:
Edited By: Subhapam Saha Rajkot  Updated: November 8, 2019, 09:12:05 AM

বাংলাদেশ – ১৫৩/৬
ভারত – ১৫৪/২ (১৫.৪/২০ ওভার)
৮ উইকেটে জয়ী ভারত (২৬ বল হাতে রেখে)
ম্যান অফ দ্য ম্যাচ – রোহিত শর্মা
তিন ম্যাচের সিরিজ এখন ১-১

বৃহস্পতিবার রাজকোটের টস করার সঙ্গে সঙ্গেই এক অনন্য রেকর্ডবুকে নিজের নাম তুলে দেন রোহিত শর্মা। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলার নজির গড়ে ফেলেন তিনি।

১০০ নম্বর ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে একটা ১০০ রানের ইনিংসও চলে আসছিল ভারতের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেনের হাত থেকে। কিন্তু রাজকোট হিটম্যানকে সেই সৌভাগ্য দিল না।

আরও পড়ুন India Vs Bangladesh: মাইলস্টোন ম্যাচে ভারতকে হারিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ

যদিও ফের একবার নিজের অসাধারন ব্যাটিংয়ের জোরে ভারতকে দুরন্ত একটা জয় উপহার দিয়ে সিরিজে ফিরিয়ে আনলেন হিটম্যান। দিল্লিতে ৭ উইকেটে হারের বদলা নিল ভারত ৮ উইকেটে জিতেই।

 

Yuzvendra Chahal বল হাতে সফল যুজবেন্দ্র চাহাল (বিসিসিআই)

এদিন সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে রোহিত ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। লিটন দাস ও মহম্মদ নঈমের ওপেনিং জুটিতে বাংলাদেশ ৭.২ ওভারে ৬০ রান তোলে। লিটন ২১ বলে ২৯ রানের ইনিংস খেলে রান আউট (ঋষভ পন্থ) হয়ে যান। এরপর ওয়াশিংটন সুন্দরের বলে শ্রেয়াস আয়ারের হাতে ক্যাচ আউট হয়ে যান নঈম। ৩১ বলে ৩৬ রান করেছিলেন তিনি।

মিডল অর্ডারে মুশফিকুর রহিম (৬ বলে ৪) এদিন ব্যর্থ হন। কিন্তু সৌম্য সরকার (২০ বলে ৩০) ও মাহমুদুল্লাহ রিয়াদের (২১ বলে ৩০) দৌলতে বাংলাদেশ শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ১৫৩/৬ তুলতে সমর্থ হয়।

দিল্লি ম্যাচে খলিল আহমেদের ফ্লপ শো দেখার পর মনে করা হয়েছিল তাঁর পরিবর্তে রাজকোটে শার্দূল ঠাকুরকে দেখা যেতে পারে। কিন্তু রোহিত ফের একটা সুযোগ দিলেন খলিলকে। তাঁর জন্য ভারত ৪৪ রান হজম করল এদিন। বদলে পেল এক উইকেট। ওভার পিছু ১১ রান খরচ করলেন তিনি। যুজবেন্দ্র চাহাল পেলেন দু’টি উইকেট। একটি করে উইকেট দীপক চাহার ও সুন্দরের।

১৫৪ রান তাড়া করতে নেমে ভারত মারকাটারি মেজাজে শুরু করে। রোহিতকে দেখে মনে হচ্ছিল তিনি নেট প্র্যাকটিস করছেন। পদ্মাপারের দেশের কোনও বোলারকেই রেয়াত করলেন না। ২৩ বলে কেরিয়ারের দ্রুততম ফিফটি হাঁকালেন তিনি। ৪৩ বলের ইনিংসে ৬টি চার ও ৬টি ছয়ের সৌজন্যে রোহিত করলেন ৮৫। মাত্র ১৫ রানের জন্য সেঞ্চুরি মাঠে রেখে এলেন। ২৭ বলে ৩১ রান করে রোহিতের ওপেনিং পার্টনার শিখর ধাওয়ান বোল্ড হয়ে যান আমিনুল ইসলামের বলে। ১১৮ রানে ভারত প্রথম উইকেট হারায়। এর কিছু পরেই ফেরেন রোহিতও। সেই আমিনুলের বলেই। মহম্মদ মিঠুনের হাতে ক্যাচ আউট হয়ে যান তিনি। ভারতকে প্রায় ফিনিশিং লাইনের কাছাকাছি এনে দেন রোহিত-ধাওয়ান জুটি। এরপর বাকি কাজটা কেএল রাহুল (১১ বলে ৮) ও আয়ার (১৩ বলে ২৪) মিলে শেষ করেন।

আগামী রবিবার সিরিজের ফয়সালা ম্যাচ হবে মহারাষ্ট্রের জামাথার ভিসিএ স্টেডিয়ামে। যে জিতবে সিরিজ তার। অতএব এখনও বলা যায়, ইতিহাসের দোরগোড়ায় বাংলাদেশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs bangladesh 2nd t20

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X