মমতা ও হাসিনা ঘণ্টা বাজিয়ে শুরু করবেন ইডেন টেস্ট

সেই ম্যাচেই হাজির থাকবেন রাজনৈতিক, প্রশাসনিক, ক্রীড়া জগতের হুজ হু-রা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ইডেন টেস্টে থাকছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীশ ধনখড়ও।

By:
Edited By: Subhasish Hazra Kolkata  Updated: November 9, 2019, 01:37:32 PM

ইডেনের ঘণ্টা বাজিয়ে ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের শুভ সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইডেন গার্ডেন্সে অভিষেক ডালমিয়া সাংবাদিকদের জানিয়ে দিলেন এই বিষয়। ভারত-বাংলাদেশ দুই দেশই নিজেদের প্রথম গোলাপি বলের টেস্ট খেলবে ইডেনে। ২২ তারিখ থেকে শুরু হয়ে এই টেস্ট শেষ হবে ২৬ তারিখে।

সেই ম্যাচেই হাজির থাকবেন রাজনৈতিক, প্রশাসনিক, ক্রীড়া জগতের হুজ হু-রা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ইডেন টেস্টে থাকছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীশ ধনখড়ও।

আরও পড়ুন দাদি-ই করে দেখাল, বলছেন মোহনবাগানে খেলা দেশের প্রথম ‘গোলাপি’ ক্রিকেটার

পাশাপাশি সিএবি-র পরিকল্পনায় রয়েছেন ক্রীড়ানক্ষত্রের সংবর্ধনা জানানো। সংবর্ধনা দেওয়া হবে ক্রিকেট আইকন শচীন তেন্ডুলকর, অলিম্পিক চ্যাম্পিয়ন অভিনব বিন্দ্রা, টেনিস তারকা সানিয়া মির্জা, বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, ছ-বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কমকে। সেই সঙ্গে ভারতের সমস্ত টেস্ট অধিনায়কদেরও বিশেষ সম্মান জ্ঞাপন করা হবে।

আরও পড়ুন হাসিনাকে জানানো উচিত ছিল শাকিবের, সাফ জানাচ্ছেন বাংলাদেশের মন্ত্রী

তালিকা এখানেই শেষ নয়, দাবার কিংবদন্তি বিশ্বনাথন আনন্দকেও আমন্ত্রণ জানানো হয়েছে এই বিশেষ টেস্টে উপস্থিত থাকার জন্য়। এই বিষয়ে সিএবি-র এক আধিকারিক জানালেন, “আনন্দ সেই সময় শহরেই থাকবে। গ্র্যান্ড চেজ ট্য়ুর ইভেন্টের জন্য় কলকাতায় আসছে। আমরা ওকেও আমন্ত্রণ জানিয়েছি। সম্ভবত ও আসবে।”

খোঁজ নেওয়া হচ্ছে ‘ঘরের ছেলে’ লিয়েন্ডার পেজে সেই সময় কলকাতায় থাকছেন কি না! তাহলে তাঁকেও ইডেন পেতে চাইবে। টেনিসের গ্ল্যামার গার্ল সানিয়া মির্জাও দেখা যাবে ইডেন টেস্টে। তিনি অনুষ্ঠানে আসবেন বলে এখনই সম্মতি জানিয়ে দিয়েছেন।

দর্শকদের বিনোদনের দিকটাও ভাবা হচ্ছে। ইডেন টেস্টের প্রথম দিনের শেষেই শ্রেয়া ঘোষালকে দিয়ে একটি সঙ্গীতানুষ্ঠান করার ভাবনাও রয়েছে। উষা উত্থুপ ও রুনা লায়লাকে দিয়েও গান গাওয়ানোর কথা ভাবছে সিএবি।

সবমিলিয়ে ইডেন টেস্ট যাতে স্মরণীয় হয়ে থাকে, সেই বিষয়ে কোনও খামতি রাখছে না সিএবি।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs bangladesh mamata banerjee and sheikh hasina to inaugurate eden test by ringing bell at eden gardens

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X