বড় খবর

গোলাপি বলে খেলার জন্য মুখিয়ে রয়েছেন কোহলি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত এখনও পর্যন্ত অপরাজিত। পাঁচটি ম্যাচ খেলে পাঁচটিতেই জিতেছেন টিম কোহলি। এর জন্য সতীর্থদের কৃতিত্ব দিচ্ছেন কোহলি।

Virat Kohli
ইডেনে খেলার প্রতীক্ষায় বিরাট (বিসিসিআই টুইটার)

গোলাপি বলে দিন-রাতের টেস্ট। এখন থেকেই প্রতীক্ষায় রয়েছেন কিং কোহলি। সাময়িক বিশ্রাম। বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন রোহিত। তবে দলে ফিরেই নেতৃত্বের ব্যাটন কোহলির হাতে। ইন্দোরে প্রথম টেস্ট খেলতে নামার আগে ক্যাপ্টেন কোহলির মুখে ইডেন টেস্ট। সাংবাদিক সম্মেলনে কোহলি জানালেন, “আমি আগে কখনও গোলাপি বলে খেলিনি। তাই আমাকে অভিজ্ঞতার সুযোগ দেওয়া হয়েছিল। আমি সাগ্রহে খেলতে রাজি হয়েছি। গোলাপি বলে খেলার জন্য আপাতত মানসিকভাবে প্রস্তুত। আমার মনে দলের প্রত্যেকেরই অবস্থা আমার মতো।”

এর পরে কোহলি আরও জানিয়েছেন, “লাল বলে অভ্যস্ত হওয়ার পরে গোলাপি বলে খেলার সময় অতিরিক্ত সতর্কতা প্রয়োজন। রিফ্লেক্সে আরও সাবলীল হতে হবে। লাল বলে অনুশীলন পর্ব সারার পরে ম্যাচে গোলাপি বলে খেলাটা কঠিন।”

আরও পড়ুন নিরামিশাষী হওয়ার সুফল কী? জানালেন বিরাট কোহলি

অনুশীলনে কোহলি ইতিমধ্যেই গোলাপি বলের সাক্ষাৎ পেয়েছেন। সেই অভিজ্ঞতা থেকে বিরাট জানিয়েছেন, “গতকাল যে গোলাপি বলে খেলেছি, তাতে লক্ষ্য করেছি, লাল বলের তুলনায় গোলাপি বলে সুইং বেশি হয়। কারণ বল তৈরির করার সময় থকথকে বস্তু ব্যবহার করা হয়। এই বস্তু সহজে নষ্ট হয় না।”

গোলাপি বলে ব্যাটসম্যানদের তুলনায় বোলাররা যে বেশি সুবিধা পাবে, তা মানছেন তিনি। সাংবাদিক সম্মেলনে কোহলি জানাচ্ছেন, “যদি পিচে বোলারদের জন্য পর্যাপ্ত রসদ থাকে, তাহলে বোলারা সুবিধা পাবে। বিশেষ করে পেসাররা।”

আরও পড়ুন বিরাট কোহলির ড্রেসিংরুমের প্লে লিস্ট জানিয়ে দিলেন ধাওয়ান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত এখনও পর্যন্ত অপরাজিত। পাঁচটি ম্যাচ খেলে পাঁচটিতেই জিতেছেন টিম কোহলি। এর জন্য সতীর্থদের কৃতিত্ব দিচ্ছেন কোহলি। বোলারদের বিষয়ে বলেছেন, একসঙ্গে টিম হিসেবে বোলিং করতে এনজয় করে বোলাররা। এটাই দলের সবথেকে বড়় শক্তি।

ইন্দোরে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে থেকে নামবে। অন্যদিকে, বাংলাদেশ রয়েছে ক্রমতালিকার নবম স্থানে। তবে কোহলিরা মোটেই বাংলাদেশকে সহজভাবে নিচ্ছেন না। কোহলি দলকে সতর্ক করে দিয়ে বলছেন, “বাংলাদেশের কোনও ব্যাটসম্যান কিংবা বোলারকে সহজভাবে নেওয়া ঠিক হবে না। ওরা যদি সেরা খেলা খেলতে পারে, তাহলে দারুণ স্কিলফুল হয়ে উঠতে পারে বাংলাদেশ।”

Web Title: India vs bangladesh virat kohli looking forward to play in pink ball test

Next Story
মহিলা বিশ্বকাপের ফাইনালে পারফর্ম করবেন কেটি পেরিKaty Perry
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com