scorecardresearch

মাঠেই সিরাজ-আন্ডারসনের তুমুল ঝামেলা! বিতর্কিত ঘটনায় ব্যাপক চাঞ্চল্য, দেখুন ভিডিও

India vs England 2021: জেমস আন্ডারসনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়লেন মহম্মদ সিরাজ। ফের একবার বিতর্কিত ঘটনা নটিংহ্যাম টেস্টে।

এতদিন নির্বিঘ্নেই চলছিল ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট। বিতর্ক ছাড়াই প্ৰথম দুদিন পেরিয়ে গিয়েছিল। তবে তৃতীয় দিনে সেই আগুনে পরিস্থিতি। জেমস আন্ডারসনের সঙ্গে এবার মাঠেই লেগে গেল মহম্মদ সিরাজের। শুক্রবার নটিংহ্যামে বুমরা-সিরাজের শেষ উইকেটের পার্টনারশিপ ভাঙতে না পারায় আন্ডারসন হতাশা উগরে দিলেন মাঠে। সেখান থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠল।

দ্বিতীয় সেশনে ভারত ব্যাটিং করছিল ট্রেন্টব্রিজে। জেমস আন্ডারসনের সামনে অকুতোভয়ে ব্যাটিং করছিলেন সিরাজ। সেই ওভারের এক সময় ক্যাপ্টেন রুট বল ছুড়ে দেন আন্ডারসনকে। যাতে দ্রুত তিনি শেষ উইকেটের পার্টনারশিপ ভাঙতে পারেন।

আরও পড়ুন: দেশকে বাঁচিয়ে সেরার সেরা রেকর্ড জাদেজার! তারকার কীর্তিতে বড় লিড ভারতের

৮৪ তম ওভার শেষ করেছিলেন আন্ডারসন। নতুন বলে সেটাই ছিল ইংরেজ তারকার দ্বিতীয় ওভার। সেই ওভারের শেষে আন্ডারসন হতাশায় হঠাৎ সিরাজকে লক্ষ্য করে গালিগালাজ শুরু করে দেন। পাল্টা জবাব দেন সিরাজও। তবে সেখানেই পরিস্থিতি শান্ত হয়ে যায়। জেমস আন্ডারসন সরে যান। সিরাজও পরের ওভারের জন্য নন স্ট্রাইকিং এন্ডে দাঁড়ান।

সিরাজ-আন্ডারসনের ঝামেলা বেশিদূর না গড়ালেও সোশ্যাল মিডিয়ায় দুজনের বাকবিতণ্ডার ভিডিও রীতিমতো ভাইরাল।

https://platform.twitter.com/widgets.js

সিরাজ (৭) এবং বুমরা (২৮) দশম উইকেটে মূল্যবান ৩৩ রান যোগ করে ভারতের প্ৰথম ইনিংসের লিড ৯৫ পর্যন্ত টেনে নিয়ে যান। বুমরাকে শেষ পর্যন্ত আউট করে ব্যক্তিগত পাঁচ উইকেট সম্পন্ন অলি রবিনসন।

আরও পড়ুন: ০ রানে আউট কোহলি! ক্যাপ্টেনের লজ্জার রেকর্ডে হামাগুড়ি টিম ইন্ডিয়ার, দেখুন ভিডিও

প্রথম দিনের শেষে ভারত ১২৫/৪ থাকার পর পন্থ শুক্রবার আউট হয়ে যান সাততাড়াতাড়ি। ঋষভ পন্থ আউট হয়ে যাওয়ার পরে ভারত ১৪৫/৫ হয়ে যায়। সেখান থেকেই কেএল রাহুলের (৮৪) সঙ্গে ৬০ রানের পার্টনারশিপে দলের লিড নেওয়া নিশ্চিত করেন জাদেজা। জাদেজা হাফসেঞ্চুরি করার ফাঁকেই ব্যক্তিগত নজিরও গড়ে ফেলেন। পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসাবে জাদেজা টেস্টে ২০০০ রান এবং ২০০ উইকেটের মাইলফলকে পৌঁছে যান। মাত্র ৫৩ টেস্ট খেলেই জাদেজা ২০০ উইকেট এবং ২০০০ রানের সীমান্ত পেরিয়ে যান। পঞ্চম দ্রুততম হিসাবে এই কীর্তি গড়লেন তিনি। জাদেজার আগে দ্রুততমদের তালিকায় রয়েছেন ইয়ান বোথাম (৪২ টেস্ট), কপিল দেব (৫০ টেস্ট), ইমরান খান (৫০ টেস্ট) এবং রবিচন্দ্রন অশ্বিন (৫১ টেস্ট)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 1st test james anderson mohammed siraj war of words during 2nd session watch video