বড় খবর

রুটকে স্ট্রেচিং করালেন বিরাট, বেনজির দৃশ্যের সাক্ষী চিপক, দেখুন ভিডিও

রুট টানা তিনটি টেস্টে সেঞ্চুরি করে ফেললেন। ১০০ তম টেস্ট খেলতে নেমেছিলেন তিনি। আর মাইলফলক ম্যাচেই তিন অঙ্কের রান করে ফেললেন তিনি।

প্রথম টেস্টে প্রথম দিনে হৃদয় জয় করে নিলেন বিরাট কোহলি। জো রুটের সাহায্যে এগিয়ে এলেন স্বয়ং ভারতীয় দলনেতা। এমএ চিদাম্বরম স্টেডিয়াম সাক্ষী থাকল মন ভালো করা দৃশ্যের।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নিজেদের ইনিংস দারুণভাবে শুরু করে। তবে প্রথম সেশনের শেষের দিকেই জোড়া উইকেট হারায় ইংল্যান্ড। পরপর রোরি বার্নস এবং ড্যান লরেন্সের উইকেট হারিয়ে বসে ইংরেজরা। তারপর রুট এবং ডমিনিক সিবলে ২০০ রান যোগ করে যান তৃতীয় উইকেটের পার্টনারশিপে।

আরো পড়ুন: অবিচারের শিকার কুলদীপ! গনগনে বিতর্কের আগুনে ঘি ঢালল কাইফদের টুইট

প্রথম দিনের তৃতীয় সেশনে রুট স্লগ সুইপ মারতে গিয়ে পায়ে ক্র্যাম্পের শিকার হন। তখনই রুটের সাহায্যে এগিয়ে আসেন বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে বিরাট চেন্নাই টেস্টেই মাঠে নেমেছিলেন। স্পোর্টসম্যানশিপের নজির দেখিয়ে বিরাট রুটের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে দ্বিধা করেননি।

পায়ে ক্র্যাম্প লাগার পরে ইংল্যান্ডের ফিজিও মাঠে আসতে সামান্য সময় নিয়েছিলেন। সেই সময়েই রুটকে স্ট্রেচিংয়ে সাহায্য করেন ক্যাপ্টেন বিরাট।

১০০ তম ম্যাচে খেলতে নেমেই তৃতীয় ইংল্যান্ড ব্যাটসম্যান হিসেবে শতরানের নজির গড়েন রুট। দিনের শেষে তিনি অপরাজিত ছিলেন ১২৮ রানে। নিজের ইনিংস সাজাতে প্রথম দিনে তিনি হাঁকিয়েছেন ১৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি।

ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা এবং স্পিনার ত্রয়ী- অশ্বিন, ওয়াশিংটন সুন্দর এবং শাহবাজ নাদিম শত চেষ্টা করেও রুটকে টলাতে পারেননি।

ভারতের প্রথম একাদশ:
শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, শাহবাজ নাদিম, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 1st test joe root virat kohli sportsmanship video wins heart

Next Story
নেতা কোহলি ফিরতেই ছন্নছাড়া দল, রুটের সেঞ্চুরিতে তলিয়ে গেল ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com