বড় খবর

ব্যাট হাতে তান্ডব শার্দুলের! ভাঙলেন বোথামের ঐতিহাসিক রেকর্ডও, তুলকালাম ড্রেসিংরুম

India vs England 2021: ব্যাট হাতে দুরন্ত ইনিংসে ভারতকে অনেকটাই স্বস্তি দিয়েছেন শার্দুল ঠাকুর। সেই সঙ্গে ভেঙে দিয়েছেন ইয়ান বোথামের রেকর্ডও।

লর্ড! ভারতীয় ক্রিকেটে এই নামেই পরিচিত তিনি। মূলত বল হাতেই কারিকুরি দেখান। তবে ব্যাটের হাতও যে মন্দ নয়, তা এর আগে একাধিকবার প্রমাণ করেছেন তিনি। গত অস্ট্রেলিয়া সফরেও অন্যতম নায়ক হয়ে উঠেছিলেন। আর ইংল্যান্ড সফরেও শার্দুল ঠাকুরের বিস্ময় অব্যাহত।

ব্যাট হাতে বাঘা বাঘা ব্যাটসম্যানরা যেখানে ইংল্যান্ডের সিমারদের সুইং সামলাতে হিমশিম খেয়েছেন, সেখানে ব্যাট হাতে জ্বলে উঠলেন লর্ড শার্দুল ঠাকুর। ৩১ বলে হাফসেঞ্চুরি, ৩৬ বলে ৫৭! নিজের বিস্ফোরক ইনিংসে শার্দুল হাঁকালেন ৭ বাউন্ডারি, ৩টে ওভার বাউন্ডারি। ওয়ানডের মেজাজে এমনই ঝাঁ চকচকে ইনিংস উপহার দিয়ে গেলেন শার্দুল ঠাকুর। ভারতের প্রথম দিনের শেষে নায়ক তিনিই।

আরও পড়ুন: ইংল্যান্ড ওপেনারের কুকীর্তি দেখেই খাপ্পা কোহলি, সরাসরি অভিযোগ আম্পায়ারকে, দেখুন ভিডিও

আর এই ওয়ানডেচিত ইনিংস খেলেই শার্দুল ভেঙে ছারখার করে দিলেন স্বয়ং ইয়ান বোথামের রেকর্ডও। ইংল্যান্ডের মাটিতে টেস্টে দ্রুততম হাফসেঞ্চুরির মালিক এখন আর ইয়ান বোথাম নন, শার্দুল ঠাকুরের দখলে। আর এমন বীরের মত ইনিংস খেলে ফেরার পরে শার্দুল ঠাকুরকে সতীর্থরা কেবলমাত্র উচ্ছ্বাসে ভরিয়ে দিলেন না, মজা-ঠাট্টা রসিকতাতেও ভরিয়ে দিলেন মুম্বইকরকে।

শার্দুল ঐতিহাসিক রেকর্ড গড়ার পরেই সম্প্রচারকারী চ্যানেলকে বলে দিলেন, “দলের প্রয়োজনে রান করতে পারা সবসময়েই সন্তুষ্টির। বোথামের রেকর্ড সম্পর্কে অবহিত ছিলাম না। সতীর্থরাও বোথামের জন্য টিজ করছে আমাকে। তবে ইংল্যান্ডের কিংবদন্তির সঙ্গে একই ব্র্যাকেটে আমার নাম উচ্চারিত হবে, ভেবেই ভাল লাগছে।”

কঠিন পিচে নিজের ওয়ানডের মেজাজে রান তোলা নিয়ে শার্দুল বলছেন, “ঋষভ আউট হয়ে যাওয়ার পরে এমন ইনিংস খেলাটা গুরুত্বপূর্ণ ছিল। দুভাবে রান তোলা যেত। এক, ধৈর্য্য ধরে সতীর্থের রান তোলার ওপর ভরসা রাখা। দুই, আক্রমণাত্মক ব্যাটিং করা। যেভাবেই হোক না কেন, দলের জন্য রান তোলাটাই আসল। রান তোলার নির্দিষ্ট কোনও ব্যাখ্যা নেই। রান তো দিনের শেষে রান-ই। আজ এমন একটা দিন ছিল, যেদিন আমার ব্যাটে বলে ঠিকমত কানেক্ট হচ্ছিল। তাই রান তোলার দিকেই ধ্যান দিয়েছি।”

আরও পড়ুন: শার্দূলের হাফসেঞ্চুরিও লজ্জা ঢাকতে পারল না! ফের একবার চুপসে গেলেন কোহলিরা

ব্যাট হাতে শার্দুল মোটামুটি একটা স্কোরে দলকে পৌঁছে দেওয়ার পরে, ভারতকে দিনের শেষে স্বস্তি দিয়েছে বুমরা এবং উমেশের বোলিং। বুমরা দুই ওপেনার রোরি বার্নস এবং হাসিব হামিদকে।ফেরানোর পরে উমেশের শিকার স্বয়ং ক্যাপ্টেন রুট।

ক্রিজে আপাতত ব্যাটিং করছেন ইংল্যান্ডের তিনে নামা দাভিদ মালান এবং নাইটওয়াচম্যান ক্রেগ ওভার্টন। দ্বিতীয়দিনের প্রথম সেশন ইংরেজ ব্যাটসম্যানদের কড়া পরীক্ষা অপেক্ষা করে রয়েছে। ইংল্যান্ডের টার্গেট আপাতত ভারতের ইনিংস পেরিয়ে লিড নেওয়া। বুমরা-সিরাজদের ধাক্কা সামলে দ্বিতীয় দিনে প্রত্যাঘাত করতে পারবে কি ইংল্যান্ড, সময়ই বলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 4th test at kennington oval shardul thakur breaks ian botham record of scoring fastest half century on england soil in tests

Next Story
ইংল্যান্ড ওপেনারের কুকীর্তি দেখেই খাপ্পা কোহলি, সরাসরি অভিযোগ আম্পায়ারকে, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com