বড় খবর

আইসিসি পয়েন্ট কাটল ইন্ডিয়ার! তীব্র অখুশি কোহলি, জানালেন প্রকাশ্যেই

আইসিসির নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ে ওভারের কোটা পূরণ না করতে পারলে প্রতি ওভার পিছু দলের সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা দিতে হবে।

ইংল্যান্ড সফর চলাকালীনই এবার লেগে গেল টিম ইন্ডিয়ার সঙ্গে আইসিসির। স্লো ওভার রেটের জন্য ড্র ম্যাচে প্রাপ্ত ভারতের দুই পয়েন্ট ছেঁটে ফেলেছে আইসিসি। মন্থর ওভার রেটের জন্য ভারত, ইংল্যান্ড দুই দলেরই ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৪০ শতাংশও কেটে নেওয়া হয়েছে।

এরপরেই ক্ষিপ্ত কোহলি লর্ডস টেস্টের আগে সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিয়েছেন, “স্লো ওভার রেটের কারণে যেভাবে আমাদের দুটো পয়েন্ট কেটে নেওয়া হলে, তাতে দল হিসেবে আমরা মোটেই খুশি নই। এটা পুরোটাই আমাদের নিয়ন্ত্রণে ছিল। আমরা কয়েক ওভার মিটিয়ে দিলেও, শেষ পর্যন্ত দুটো ওভার কম হয়ে গেল।”

আরও পড়ুন: ছিটকে গেলেন সুপারস্টার! লর্ডস টেস্টের একদিন আগেই বজ্রপাত টিম ইন্ডিয়ায়

এরপরে কোহলি আরও জুড়েছেন, “ম্যাচের গতির সঙ্গে আমাদের পাল্লা দিতে হবে। ম্যাচে কখনই খুব বেশি পিছিয়ে যাওয়া চলবে না। যাতে শেষ পর্যন্ত ওভার বাঁচানোর খেলায় আমাদের নামতে হয়। কারণ, দিনের শেষে পয়েন্ট ভীষণ গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন: মারকাটারি লর্ডস টেস্ট বৃহস্পতিবারই! কোন চ্যানেলে, কখন, কটায় খেলা, জানুন

নটিংহ্যামে দুই দলই নির্ধারিত সময়ে ওভারের কোটা পূরণ করতে পারেনি। তারপরেই ম্যাচ রেফারি ক্রিস ব্রড দুই দলের ওপরে শাস্তি চাপিয়ে দেন। তার আগে অনফিল্ড দুই আম্পায়ার মাইকেল গফ, রিচার্ড কেটেলবরো, তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ এবং চতুর্থ আম্পায়ার ডেভিড মিলনে এই নিয়ম ভাঙার বিষয়টি ম্যাচ রেফারিকে জানান। আইসিসির নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ে ওভারের কোটা পূরণ না করতে পারলে প্রতি ওভার পিছু দলের সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা দিতে হবে। সেই সঙ্গে আইসিসির ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম অনুযায়ী, প্রতি কম ওভারের জন্য এক পয়েন্ট করে কেটে নেওয়ার নিদান রয়েছে।

আরও পড়ুন: জঘন্য ফর্মে পূজারা, বাইরে শার্দুলও! দ্বিতীয় টেস্টে কোহলির একাদশ কেমন হচ্ছে, জানুন

দুই দলের দুই অধিনায়ক জো রুট এবং বিরাট কোহলি নিজেদের দোষ স্বীকার করে নেওয়ায় আর শুনানি হবে না। বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে লর্ডসে তৃতীয় টেস্ট। পয়েন্ট হারানোর আক্ষেপ মিটিয়ে ভাল পারফরম্যান্স উপহার দিতে পারবে কিনা দুই দল, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 at lords virat kohli press conference wtc points deduction slow over rate

Next Story
ইস্টবেঙ্গল ক্লাব যেন পোস্টঅফিস! স্থগিত কার্যকরী কমিটির বৈঠক, ফের হল মেল চালাচালি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com