বড় খবর

ছিটকে গেলেন সুপারস্টার! লর্ডস টেস্টের একদিন আগেই বজ্রপাত টিম ইন্ডিয়ায়

সোমবার ভারতের অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিনকে ব্যাট করতে দেখা না গেলেও ইশান্ত শর্মাকে ব্যাট হাতে নামতে দেখা গিয়েছে। যা যথেষ্ট ইঙ্গিতবাহী।

চোট আঘাত যেন ভারতীয় ক্রিকেটে নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। ইংল্যান্ড সফর শুরুর আগেই চোটে ছিটকে গিয়েছিলেন শুভমান গিল। তারপরে চোটের কবলে পড়েছেন মায়াঙ্ক আগারওয়ালও। ভারতীয় দলের দুশ্চিন্তা বাড়িয়ে এবার দ্বিতীয় টেস্টে সম্ভবত নামতে পারবেন না শার্দুল ঠাকুর। জানা গিয়েছে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে শার্দুলকে বাইরে রেখেই লর্ডস টেস্টে দল গড়তে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এমনটাই জানানো হয়েছে ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে।

সোমবার জাতীয় দলের সঙ্গে লর্ডসে অনুশীলন করতে হাজির হলেও তাঁকে জিমে দেখা গিয়েছে, ফিজিওথেরাপিস্ট নীতিন প্যাটেল এবং ট্রেনার নিক ওয়েবের সঙ্গে। নটিংহ্যাম টেস্টে চতুর্থ সিমার হিসাবে একাদশে রাখা হয়েছিল শার্দুলকে। দুই ইনিংসেই মুম্বইয়ের তারকা দুটো করে মোট চারটে শিকার করেছেন। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ক্যাপ্টেন কোহলি মাত্র ১৩ ওভার বল করান তাঁকে দিয়ে। তারপরেই শার্দুলের ফিটনেস নিয়ে সংশয় জাগে। যদিও আউটফিল্ডে তিনি সাবলীলই ছিলেন।

আরও পড়ুন: ভারতের কাছে ধাক্কা খেয়ে বড় পরিবর্তন ইংল্যান্ডে! ঢোকানো হল ধোনির সতীর্থকে

টিম ম্যানেজমেন্টের চিন্তা শার্দুলের পরিবর্তে কাকে একাদশে ঢোকানো যায়। লর্ডসের আবহাওয়া টেস্ট চলাকালীন শুষ্ক এবং গরম যথেষ্ট থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া সূত্রে। টিম ম্যানেজমেন্টের কাছে আপাতত দুটো অপশন। এক, শার্দুলের জায়গায় রবিচন্দ্রন অশ্বিনকে খেলানো। দুই, শুকনো পরিবেশ রিভার্স সুইংয়ে সহায়ক এই বিষয় মাথায় রেখে চার সিমার ছকেই উমেশ যাদব অথবা ইশান্ত শর্মাকে নামিয়ে দেওয়া।

ট্রেন্টব্রিজ টেস্টের পরেই অধিনায়ক বিরাট কোহলি জানিয়ে দিয়েছিলেন, চার পেসার এবং এক স্পিনার ছকেই তিনি আস্থা রাখছেন। একমাত্র স্পিনার হিসাবে জায়গা করে নিয়েছিলেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন: মেয়াদ শেষ দ্রাবিড়ের! কোচ শাস্ত্রীর ছাঁটাইয়ের জল্পনা আরও জোরালো

ঘটনা হল, শার্দুলের পরিবর্তে অন্য কোনও সিমার খেলানোর অর্থ লোয়ার অর্ডারে ভারতের ব্যাটিং শক্তি হ্রাস পাওয়া। ইশান্ত/উমেশ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ- এই চার পেসার ব্যাট হাতে মোটেও ভরসাযোগ্য নন। শার্দুলের ট্রেন্টব্রিজে অন্তর্ভুক্তির অন্যতম কারণই ছিল ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ক্যামিও ইনিংস খেলার দক্ষতা।

আরও পড়ুন: অলিম্পিকে এবার দেখা যাবে কোহলিদেরও! বিরাট উদ্যোগ প্রকাশ্যে আনল আইসিসি

সোমবার ভারতের অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিনকে ব্যাট করতে দেখা না গেলেও ইশান্ত শর্মাকে ব্যাট হাতে নামতে দেখা গিয়েছে। প্রায় একঘন্টা বোলিং অনুশীলন করার সঙ্গেই ব্যাটিংও সারলেন ইশান্ত। প্ৰথম টেস্ট চলাকালীন ইশান্ত শর্মাকে নিক ওয়েব এবং নীতিন প্যাটেলের কাছে একগুচ্ছ ফিটনেস টেস্ট দিতে হয়। জানা গিয়েছে, চোট নেই। তবে ফিটনেসের বিষয়ে পুরোপুরি চিন্তামুক্ত হতেই কড়া পরীক্ষায় বসতে হয়েছিল দীর্ঘদেহী পেসারকে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পর প্ৰথম টেস্টে বাদ পড়তে হয়েছিল। এখন শার্দুলের জায়গায় ইশান্তকে নেওয়া হয় কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england shardul thakur likely to be left out due to hamstring i jury

Next Story
এখনও কি সিঙ্গল! গার্লফ্রেন্ডকে নিয়ে বড়সড় আপডেট দিলেন সোনার নীরজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com