scorecardresearch

বড় খবর

কুৎসিতভাবে টানা ব্যর্থ রাহানে-পূজারা! লর্ডসে কেলেঙ্কারির পরে এবার সোচ্চার গাভাসকার

গাভাসকার বলছেন, দুজনের ওপর খড়গহস্ত হওয়ার থেকে বরং টিম ম্যানেজমেন্ট দুজনের টেকনিক্যাল ইস্যু মেরামত করার চেষ্টা করুক।

রানের জন্য চাপ নয়। বরং পূজারা-রাহানের টেকনিক্যাল ইস্যু নিয়ে ভাবনা চিন্তা করুক টিম ম্যানেজমেন্ট। লর্ডসে ফের একবার ব্যর্থ হওয়ার পরে পূজারা-রাহানেকে নিয়ে মুখ খুলতে বাধ্য হলেন গাভাসকার।

চলতি বছরে ৯ টেস্ট খেলে রাহানের ব্যাটিং গড় ১৯.২১। পূজারাও সমসংখ্যক টেস্টে গড় ২৭.৭৮। ইংল্যান্ড সিরিজে দুই তারকাই এখনও পর্যন্ত ব্যর্থ। রাহানে এবং পূজারার দুই ইনিংসে সংগ্রহ যথাক্রমে ৫,১ এবং ৪,১২।

আরও পড়ুন: তাসের ঘরের মত ভাঙল ভারতীয় ব্যাটিং! লর্ডসে হারাকিরি কোহলিদের

এমন পরিসংখ্যান সত্ত্বেও গাভাসকার অবশ্য সংশয় রেখে বলে দিচ্ছেন, দুজনকে বাদ দিলেও মিডল অর্ডারের ব্যর্থতা কি মোছা যাবে! সোনি স্পোর্টস নেটওয়ার্কে গাভাসকার জানিয়ে দিলেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহানেই দলের সেরা স্কোরার ছিল- ৪৯। সেই সময়ে দলের অন্য কেউ রান করতে পারেনি। তা সত্ত্বেও কেবলমাত্র দুজনকেই সমালোচিত হতে হচ্ছে। ওঁদের যদি বাদ দেওয়াও হয়, তাহলে তো ওঁরা জামা ছিঁড়ে বিতর্কিত দৃশ্যের জন্ম দেবে না।”

গাভাসকার এরপরে বলছেন, দুজনের ওপর খড়গহস্ত হওয়ার থেকে বরং টিম ম্যানেজমেন্ট দুজনের টেকনিক্যাল ইস্যু মেরামত করার চেষ্টা করুক।

আরও পড়ুন: লর্ডসে থামল বাঙালির কীর্তি! ঐতিহাসিক রেকর্ড চুরমার রোহিত-রাহুলের ব্যাটে

তিনি বলছেন, “রাহানেকে নিজের মত খেলতে দেওয়া হোক। তারপরেও যদি ও রান করতে না পারে। তাহলে সেটা অবশ্যই চিন্তার বিষয়। তবে ওঁর এবং পূজারার ব্যাটে টেকনিক্যাল ইস্যু নিয়েই ভাবনা চিন্তা করার প্রয়োজন। যেভাবে ও অস্ট্রেলিয়ায় ভুল লাইনে খেলতে গিয়ে আউট হচ্ছিল, ইনসুইংগারে যেভাবে পরাস্ত হচ্ছিল, এখনও সেই দুর্বলতা কাটিয়ে ওঠা যায়নি। তাই এই দায়িত্ব তো সাপোর্ট স্টাফদেরই নিতে হবে। তাই বারবার যদি একইভাবে কেউ আউট হয়, তাহলে সেই ব্যক্তির সঙ্গে সাপোর্ট স্টাফকেও কাঠগড়ায় তুলতে হবে।”

লর্ডস টেস্টে মিডল অর্ডারে ব্যর্থতা সত্ত্বেও কেএল রাহুলের দুরন্ত শতরানে ভর করে ভারত স্কোরবোর্ডে ৩৬৪ তুলেছে। শেষদিকে ঋষভ পন্থ এবং জাদেজা রান না করতে পারলে আরও সমস্যায় পড়ত ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2021 lords test cheteshwar pujara ajinkya rahanes technical issues is a matter of concern feels sunil gavaskar