scorecardresearch

বড় খবর

তাসের ঘরের মত ভাঙল ভারতীয় ব্যাটিং! লর্ডসে হারাকিরি কোহলিদের

India vs England 2021: রোহিত-রাহুলের দুরন্ত ওপেনিং পার্টনারশিপ সত্ত্বেও ভারতের মিডল অর্ডার সেই একবার ফ্লপ করল। পূজারা, রাহানে আবার ব্যর্থ।

ভারত: ৩৬৪/১০

লর্ডসে ব্যাটিংই নায়ক। আবার ব্যাটিংই সেই খলনায়ক। এভাবেই ধরা দিল টিম ইন্ডিয়ার বিখ্যাত ব্যাটিং লাইন আপ। প্রথম দিনের শেষে ভারত স্কোরবোর্ডে তুলে ফেলেছিল ২৭৬/৩। দ্বিতীয় দিন অবশ্য হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন আপ। স্কোরবোর্ডে ৮৮ রান যোগ করার ফাঁকেই বাকি সাত উইকেট হারাল টিম ইন্ডিয়া। ভাবা হয়েছিল রানের এভারেস্ট খাড়া করবে লর্ডসে। তবে ভারত ৩৬৪ রানেই গুটিয়ে গেল।

আর ভারতকে সুবিধাজনক জায়গা থেকে টেনে নামালেন সেই আন্ডারসন। বৃহস্পতিবারই জোড়া উইকেট নিয়ে হুঙ্কার ছেড়েছিলেন। তবে কেএল রাহুল, রোহিতদের ব্যাটে ততটা ভয়ংকর হতে পারেননি। তবে শুক্রবার থামানো গেল না ইংরেজ পেসারকে। গতকাল রোহিত, পূজারার পরে দ্বিতীয় দিন আন্ডারসনের শিকার রাহানে, ইশান্ত এবং বুমরা।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় কর্তব্যে গাফিলতি! সৌরভদের কড়া শাস্তির মুখে চিকিৎসক

তার আগে লোয়ার অর্ডারকে ভাঙলেন মার্ক উড এবং অলি রবিনসন। দুজনের দখলেই জোড়া শিকার।

গতকাল শেষবেলায় বিরাট কোহলিকে ফিরিয়ে বড়সড় ধাক্কা দিয়েছিলেন অলি রবিনসন। শুক্রবার ভারতের আয়ারাম গয়ারাম পর্ব শুরু হয় অপরাজিত সেঞ্চুরিয়ন কেএল রাহুলকে দিয়ে। প্রথম দিনের স্কোরের সঙ্গে মাত্র ২ রান যোগ করেই রাহুলকে ফিরতে হয় রবিনসনের বলে।

আরও পড়ুন: লর্ডসে থামল বাঙালির কীর্তি! ঐতিহাসিক রেকর্ড চুরমার রোহিত-রাহুলের ব্যাটে

সেই শুরু। তারপর রাহানেও ফিরে যান মাত্র ১ রান করে। ২৮২/৫ হয়ে যাওয়ার পরে ভারতকে হুড়মুড়িয়ে ভেঙে পড়া থেকে রক্ষা করেন জাদেজা (৪০) এবং পন্থ (৩৭)। দুই তারকা ফিরতেই ভারতীয় ইনিংস দ্রুত শেষ হয়।

নটিংহ্যামে সিরাজ ব্যাটিং বিক্রম দেখালেও, সেই ফর্ম লর্ডসে ধরে রাখতে পারলেন না তিনি।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 2nd test team india suffers batting collapse from an advantageous position