বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

পাগলামো! অশ্বিনের ওপর কোহলির কুৎসিত ‘অন্যায়ে’ ফুঁসে উঠলেন ভন

মাইকেল ভন এবার অশ্বিনের বাদ পড়া নিয়ে মুখ খুললেন। চরম অন্যায়ের শিকার হতে হচ্ছে রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম তিন টেস্টেই বাইরে বসতে হয়েছিল। তবে ওভালের মত স্পিন সহায়ক পরিবেশেও অশ্বিনকে প্রথম একাদশের বাইরে রাখার পরে ক্রিকেট বিশ্বে ব্যাপক আলোচনা শুরু হয়ে গিয়েছে বৃহস্পতিবার থেকেই। কোহলির সিদ্ধান্ত নিয়ে তোলপাড় ক্রিকেট মহল। ভারত টসে হেরে ব্যাটিং করছে। মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকে বাইরে রেখে ভারত জোড়া পরিবর্তন ঘটিয়েছে শার্দুল ঠাকুর এবং উমেশ যাদবকে এনে।

তবে অশ্বিনকে বাইরে রাখার কোনও যুক্তিগ্রাহ্য ব্যাখ্যা পাওয়া যাচ্ছে না। বর্তমানে বিশ্বের দুই নম্বর টেস্ট বোলার অশ্বিন ইংল্যান্ডের সবথেকে স্পিন সহায়ক পিচেই নেই। ওভালেই কিছুদিন আগে কাউন্টিতে হাফডজন শিকার করে নিজের ফর্মের প্রমাণ দিয়েছিলেন। তাঁকেই কিনা এবার ছেঁটে ফেলা হচ্ছে। বিশ্বাসই হচ্ছে না ক্রিকেট মহলের।

আরও পড়ুন: বিরাট-রোহিতের ঝামেলা কি জোরালো! সরাসরি এবার মুখ খুললেন শাস্ত্রী

কেন অশ্বিনকে খেলানো হল না! এমন জবাবে কোহলির যুক্তি ছিল, ইংল্যান্ডের টপ অর্ডারে চার জনই বাঁ হাতি। তাই জাদেজাকেই প্রাধান্য দেওয়া হল। সিমাররা যেহেতু ওভার দ্যা উইকেট বোলিং করবেন।

তবে কোহলির এই সিদ্ধান্তকে সরাসরি ‘পাগলামো’ বলে দিচ্ছেন মাইকেল ভন। ভারতের দল নির্বাচন দেখে মাইকেল ভন সরাসরি টুইটারে বলে দিয়েছেন, “অশ্বিনকে বাইরে রাখা ইংল্যান্ডের মাটিতে চার টেস্টে দেখা আমার দেখা সবথেকে খারাপ নির্বাচন। যাঁর ৪১৩টা টেস্ট উইকেট রয়েছে, ৫টা সেঞ্চুরি রয়েছে তাঁকে বাইরে রাখা পুরোপুরি পাগলামো!”

ভারতের দল নির্বাচন দেখে অবাক হয়ে গিয়েছেন সাবা করিমও। সম্প্রচারকারী সোনি স্পোর্টসে তিনি ভারতের প্রথম একাদশ দেখেই বলে দিয়েছেন, “ওঁর উচিত এখন থেকেই আইপিএলের প্রস্তুতি নেওয়া শুরু করে দেওয়া। অশ্বিনের পক্ষে বারবার বাইরে থাকা হজম করে নেওয়া শক্ত। গত দুবছরে অশ্বিনের বিদেশ সফরের পারফরম্যান্স অসাধারণ। এই সিদ্ধান্ত নেওয়া ক্যাপ্টেনের পক্ষেও বেশ কঠিন।”

সবমিলিয়ে অশ্বিনের নির্বাচন নিয়ে ঝড় ওঠার দিনেই ফের একবার ব্যর্থ ভারতের টপ অর্ডার। ফের একবার ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয়েছিল ভারত। ৬৯ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলার পরে ক্রিজে হাফসেঞ্চুরি করে ব্যাটিং করছেন কোহলি এবং রাহানে। জাদেজাকে এদিন ব্যাটিং অর্ডারে প্রমোট করে পাঁচে নামানো হয়েছিল, রাহানে এবং পন্থেরও আগে। তবে জাদেজা মাত্র ১০ রানে আউট হয়ে যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 michael vaughan reacts after virat kohli leaves ravichandran ashwin out of playing xi

Next Story
কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন কোহলিরা! কেন, কারণ জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com