বড় খবর

গ্যালারিতে স্ত্রী ফিরতেই সেঞ্চুরি রোহিতের, ভি ডে-র আগেই অন্য প্রেম হিটম্যানের

দলকে কিছুটা স্বস্তি দিল রোহিত শর্মার ব্যাট। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টেই শতরান করলেন তারকা ক্রিকেটার। একাই সেঞ্চুরি করে তিনি আপাতত টানছেন জাতীয় দলকে।

গ্যালারিতে স্ত্রী ছিলেন না কোভিড প্রোটোকল মেনে। আর দ্বিতীয় টেস্টেই স্ত্রী দর্শক হিসাবে হাজির ছিলেন। মাঠে স্ত্রী রীতিকার প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন রোহিত শর্মা। দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে। তা-ও আবার কঠিন সময়ে।

আগামী কালই ভ্যালেন্টাইন্স ডে। চিপকে স্ত্রীর আগমনে ব্যাট হাতে প্রেমের কবিতা লিখলেন হিটম্যান। একের পর এক ব্যাটিং বিপর্যয়ে কেঁপে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেখান থেকে দলকে নিরাপদ জায়গায় পৌঁছে দিয়ে নায়ক রোহিত শর্মা।

দ্বিতীয় সেশনে খেলা চলাকালীন সর্বশেষ আপডেট অনুযায়ী, রোহিত শর্মা ১২৪ রানে ব্যাটিং করছেন। ভারত ১৮০/৩। সঙ্গী রাহানে অপরাজিত ৩৫ রানে। নিজের ইনিংসে রোহিত এখনো পর্যন্ত ১৫টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। কোনো ইংরেজ বোলারকেই রেয়াত করেননি তিনি।

আরো পড়ুন: বুমরা কেন বাদ! কোহলিকে তুলোধোনা করলেন গাভাসকার

টসে জিতে এদিন শুরুতে ব্যাটিং নিয়েছিল ভারত। দ্বিতীয় ওভারেই শুভমান গিলকে লেগ বিফোর করে দেন জোফ্রা আর্চারের বদলে এই টেস্টে খেলতে নামা অলি স্টোন। স্টোনের ইনসুইংগারে ঠকে যান গিল। প্রাথমিক সেই ধাক্কা কাটিয়ে পূজারার সঙ্গে জমাটি ৮৫ রানের পার্টনারশিপ গড়ে তুলেছিলেন হিটম্যান। নিজেও হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলেন।

তবে পূজারাকে ফিরিয়ে বড়সড় আঘাত হানেন প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের বোলিং নায়ক জ্যাক লিচ। বাইরে বেরিয়ে যাওয়া বলে হালকা খোঁচা দিয়ে স্লিপে দাঁড়ানো স্টোকসের হাতে ক্যাচ তুলে দেন চেপু।

পূজারা আউট হওয়ার পরের ওভারেই ফের বিপর্যয়। মঈন আলির ঘূর্ণি ধরতেই পারেননি কোহলি। মাত্র পাঁচ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন মহাতারকা। ৮৬/৩ হয়ে যাওয়ার পরেই ইনিংসের ভার আপাতত রোহিত-রাহানের হাতে। দুজনে চতুর্থ উইকেটের পার্টনারশিপে এখনো পর্যন্ত যোগ করেছেন ৯৪ রান।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 rohit dharmas briliant century eases indias tension

Next Story
বুমরা কেন বাদ! কোহলিকে তুলোধোনা করলেন গাভাসকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com