বড় খবর


বুমরা কেন বাদ! কোহলিকে তুলোধোনা করলেন গাভাসকার

দিন রাতের টেস্টের কথা ভেবে ইংল্যান্ড রিজার্ভে বসিয়েছে দলের একনম্বর পেস অস্ত্র জেমস আন্ডারসনকে। ভারতও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা বিবেচনা করে বাইরে রেখেছে বুমরাকে।

জসপ্রীত বুমরাকে দ্বিতীয় টেস্টে বসিয়ে দেওয়ার পর অবাক সুনীল গাভাস্কার। শনিবার টস জেতার পরেই বিরাট কোহলি জানিয়ে দেন ওয়ার্কলোডের কথা ভেবেই বিশ্রামে পাঠানো হয়েছে দলের তারকা ক্রিকেটারকে।

তবে কোহলির এই যুক্তির সঙ্গে একমত নন সুনীল গাভাসকার। স্টার স্পোর্টসে নিজের মতামত পেশ করার সময়েই সানি কার্যত তুলোধোনা করেন বিরাট কোহলিকে। বলে দেন, “ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভেবে দলের একনম্বর বোলারকে বসিয়ে দেওয়া যায় না। নতুন বলে জসপ্রীত বুমরা দলের একনম্বর পেসার। অশ্বিন আবার একনম্বর স্পিনার। ইংল্যান্ডের মত গুরুত্বপূর্ণ সিরিজের শুরুর ম্যাচেই যখন হারতে হয়েছে, তখন দ্বিতীয় ম্যাচে এভাবে দলের একনম্বর পেসারকে বিশ্রামে পাঠানো যায় না। দ্বিতীয় টেস্টের পরেই সাত দিনের গ্যাপ রয়েছে। ওঁকে বাইরে রাখায় আমি অবাক।”

আরো পড়ুন: ফিটনেস টেস্টে ব্যর্থ ছয় ভারতীয় তারকা, বাদ পড়তে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে

প্রসঙ্গত, তৃতীয় টেস্টেই আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে দিন রাতের টেস্ট। গোলাপি বলের দিন রাতের টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন পেসাররা। সেই কথা ভেবেই ইংল্যান্ড রোটেশন পলিসি মেনে বিশ্রাম দিয়েছে জেমস আন্ডারসনকে। সেই পথেই হেঁটেছে ভারত।

তবে সেই যুক্তিতে সহমত হন সানি গাভাসকার। তিনি আরো বলেছেন, “বুমরাকে বিশ্রামে পাঠানোর যুক্তিই আমার বোধগম্য হচ্ছে না। কারণ দ্বিতীয় আর তৃতীয় টেস্টের মাঝেই ৭ দিনের গ্যাপ রয়েছে। বুমরা আগের নয়, নয়া প্রজন্মের ক্রিকেটার যারা চূড়ান্ত ফিট।”

এর আগে পেটের পেশিতে হালকা চোটের শিকার হয়ে বুমরা অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ টেস্টে খেলতে পারেনি। তারপরে চোট সারিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে প্রথম টেস্টে নেমেছিলেন। প্রথম টেস্টে তাঁর নামের পাশে ছিল তিন শিকার। দ্বিতীয় ইনিংসে দারুণ রিভার্স সুইংয়ে তিনি ফেরান জো রুটকে।

অস্ট্রেলিয়া সিরিজে তিনটে টেস্টেই তিনি বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছিলেন মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং উমেশ যাদবের অনুপস্থিতিতে। তিন টেস্টে ১১ উইকেট দখল করেছিলেন ২৯.৩৬ গড়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england sunil gavaskar slams virat kohlis decision to rest bumrah in 2nd test

Next Story
০ রানে আউট কোহলি, ব্যাটিং বিপর্যয়ের মুখে একা লড়ছেন রোহিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com