scorecardresearch

বড় খবর

লিডসে রক্তাক্ত ভারত! ইনিংসে হেরে মুখ পোড়ালেন কোহলিরা

India vs England 2021: অসহায়ভাবে চতুর্থদিনে গুটিয়ে গেল ভারত। দলগঠন নিয়ে একাধিক প্ৰশ্ন উঠে গেল।

ভারত: ৭৮/১০, ২৭৮/১০
ইংল্যান্ড: ৪৩২/১০

পারল না ভারত। তৃতীয় দিনে দুর্ধর্ষ প্রত্যাবর্তনের স্বপ্ন দেখালেও শেষ পর্যন্ত পারল না ভারত। ইনিংসে পরাজয় বুকে নিয়েই লিডস ছাড়ছে ভারত। দ্বিতীয় ইনিংসে প্ৰথম সেশনে ভারতীয় ইনিংস ধসে গেল ২৭৮ রানে। গতকালের রানের সঙ্গে মাত্র ৬৩ রান যোগ করার ফাঁকেই ভারত বাকি ৮ উইকেট হারিয়ে ফেলল। ইংল্যান্ড সিরিজে ১-১ করল ইনিংস এবং ৭৬ রানে জিতে। জেমস আন্ডারসনের নিষ্প্রভ থাকার দিনে জ্বলে উঠলেন অলি রবিনসন। দ্বিতীয় ইনিংসে পাঁচ শিকারই তাঁর। ক্রেগ ওভারটন নিলেন ৩ উইকেট।

ইংল্যান্ডের থেকে পাহাড়প্ৰমাণ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ভারতকে অবিশ্বাস্য প্রত্যাবর্তনের স্বপ্ন দেখিয়েছিলেন রোহিত শর্মা (৫৯), বিরাট কোহলি (৫৫) এবং চেতেশ্বর পূজারা (৯১)। দ্বিতীয় উইকেটে রোহিতকে নিয়ে পূজারা ৮২ রানের পার্টনারশিপ গড়ার পরে দিনের শেষে পূজারা-বিরাট জুটি অপরাজিত ছিল আরও ৯৯ রান যোগ করে।

আরও পড়ুন: কোহলির সামনেই ফের সেঞ্চুরি রুটের, বুমরা-সিরাজদের কাঁদিয়ে ছাড়লেন ইংরেজ ক্যাপ্টেন

চতুর্থ দিন ভারত যে ফের একবার ক্রিকেট মাঠে লড়াই চালাবে, তেমনই কার্যত নিশ্চিত ছিল ক্রিকেট মহল। তবে দিনের শুরুতেই শেষের কাহিনী যেন নির্ধারিত হয়ে যায়। গতকালের স্কোরের সঙ্গে এক রানও যোগ না করে পূজারাকে লেগ বিফোর করেন অলি রবিনসন। কিছুক্ষণ পরেই কোহলিকে ফিরিয়ে আরও একবার ঘাতকের ভূমিকায় অবতীর্ণ সেই রবিনসন।

https://platform.twitter.com/widgets.js

তারপরে আর আটকানো যায়নি। তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। জাদেজা ওয়ানডের মেজাজে কোনওরকমে ৩০ করলেও বাকিরা দাঁড়াতেই পারেনি।

লর্ডসে ইতিহাস গড়ার পরের ম্যাচেই যে এমন কেলেঙ্কারি কাহিনী রচনা করবেন কোহলিরা, কে ভাবতে পেরেছিল!

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 3rd test at leeds headingley india suffers nasty collapse on fourth day