বড় খবর

রোহিত-কোহলিদের সূর্য-তাপে ছাই ইংল্যান্ড! বড় টার্গেটের মুখে মর্গ্যান বাহিনী

আগের ম্যাচে প্রথমে ব্যাট করেও অভিষেককারী সূর্যকুমার যাদবের ব্যাটে ভর করে দারুণ স্কোর খাড়া করেছিল টিম ইন্ডিয়া। সূর্যকুমার যাদব পরে বিতর্কিত সিদ্ধান্তের বলি হন।

ভারত: ২২৪/২ (২০ ওভার)

ভারতের ব্যাটিং ফর্মে থাকলে কী হয় তা হাড়ে হাড়ে টের পেল ইংল্যান্ডের বোলাররা। সিরিজ নির্ধারক শেষ টি২০-তে ইংরেজ বোলারদের ছাতু করে ভারত প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে তুলল ২২৪/২। জয়ের জন্য ইংল্যান্ডকে তুলতে হবে ২২৫ রান।

রোহিত শর্মা (৩৪ বলে ৬৪), বিরাট কোহলি (৫২ বলে ৮০), সূর্যকুমার যাদব (১৭ বলে ৩২), হার্দিক পান্ডিয়া (১৭ বলে ৩৯)- চার ব্যাটসম্যানের তোপে কার্যত ধ্বংস হয়ে গেল ইংল্যান্ডের বোলাররা। মোতেরায় শেষ ম্যাচের জন্য ছিল পাটা পিচ। সেই পিচেই ঝড় তুললেন ভারতীয় ব্যাটসম্যানরা।

আরো পড়ুন: স্মিথকে বড় দায়িত্বে আনল দিল্লি ক্যাপিটালস, ক্যাপ্টেন শ্রেয়সের ভবিষ্যতও চূড়ান্ত হয়ে গেল

কেএল রাহুলকে বাদ দিয়ে এদিন রোহিতের সঙ্গে শুরুতে ওপেন করতে নেমেছিলেন স্বয়ং দলনেতা বিরাট কোহলি। টি২০ ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান শুরু থেকেই ঝড় তুলে দেন।

মার্ক উড থেকে আদিল রশিদ, জোফ্রা আর্চার কাউকেই রেয়াত করছিলেন না দুই তারকা। রোহিত যখন ঝড় তুলেছিলেন, তখন শিট এঙ্করের ভূমিকা নিয়েছিলেন কোহলি।

রোহিত-কোহলি জুটি ৯ ওভারেই ৯৪ তুলে দিয়ে কার্যত বড় স্কোরের ভিত্তি গড়ে দেন। বেন স্টোকসের স্লো অফকাটার রোহিতকে ফিরিয়ে দিলেও মোতেরায় ঝড় থামেনি।

সূর্যকুমার যাদব এরপরে মনের সুখে পেটাতে থাকেন মার্ক উডদের। ২০০ কাছাকাছি স্ট্রাইক রেট নিয়ে ফের যখন তিনি হাফসেঞ্চুরির স্বপ্ন দেখছেন, সেই সময়েই সূর্যকুমারকে ফিরতে হয় ক্রিস জর্ডনের সেরার সেরা ক্যাচে। বল বাউন্ডারি লাইন পেরিয়ে যাচ্ছিল মিড অনে। তবে লং অন থেকে দৌড়ে এসে ক্যাচ তালুবন্দি করে নিজেকে সামলে নিয়ে মাঠের বাইরে বেরিয়ে যাওয়ার আগেই জেসন রয়কে বল দিয়ে দেন।

চার নম্বরে এদিন পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং অর্ডারে প্রমোট করা হয় হার্দিক পান্ডিয়াকে। অন্যদিন শর্ট বলে বিভ্রান্ত হলেও এদিন হার্দিক রান করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি। বিরাট কোহলির সঙ্গে শেষপর্যন্ত ৮১ রানের পার্টনারশিপ গড়ে অপরাজিত থাকেন তিনি।

বিরাট কোহলি বরাবরের মতোই অনবদ্য। গোটা ইনিংসে শিট এঙ্করের দায়িত্ব পালন করে শেষের দিকে ঝড় তুললেন। সবমিলিয়ে টি২০-তে ২৮তম হাফসেঞ্চুরি করে ফেললেন তিনি।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে করুণ দশা হল মার্ক উডের। গত চারটে টি২০ ম্যাচেই দলের বোলিংয়ে সেরা অস্ত্র ছিলেন তিনি। এদিন কোহলি-রোহিতদের আগুনে মেজাজের সামনে ৪ ওভারের কোটায় খরচ করলেন ৫৩ রান। ক্রিস জর্ডন দিলেন ৫৭ রান। জোফ্রা আর্চার দিলেন ৪৩ রান।

বিশাল এই টার্গেট তাড়া করে ইংল্যান্ড কী করে, সেটাই আপাতত দেখার।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, , শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার, নটরাজন

ইংল্যান্ডের প্রথম একাদশ: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মর্গ্যান, বেন স্টোকস, স্যাম কুরান, ক্রিস জর্ডন, জোফ্রা আর্চার, আদিল রশিদ, মার্ক উড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 5th t20 half time

Next Story
রাহুলকে ছেঁটে ফেললেন কোহলি! বড় পরিবর্তন ঘটিয়ে সিরিজ দখলে নামল টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com