বড় খবর

স্পিনের ঘূর্ণিতে বোতলবন্দি ইংল্যান্ড! অক্ষর-অশ্বিনের জাদুতে অলআউট মাত্র ২০৫-এ

ফের বল হাতে কামাল করলেন অক্ষর প্যাটেল। একাই চার উইকেট দখল করলেন। অশ্বিন, সিরাজও ভাঙেন ইংরেজ ব্যাটিং অর্ডারকে।

মারণ ঘূর্ণির ভীতি কাটিয়ে উঠতে পারল না ইংল্যান্ড। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে থেমে গেল মাত্র ২০৫ রানে। আর ইংরেজ বধে ফের ঘাতক হয়ে উঠলেন ভারতীয় স্পিনাররা। অক্ষর-অশ্বিনদের সামনেই ফের একবার নতজানু ইংল্যান্ড।

অক্ষর প্যাটেল ফের একবার ৪ উইকেট নিয়ে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেটশিকারি। অশ্বিন নিলেন ৩ উইকেট। সিরাজ এবং ওয়াশিংটন সুন্দরের দখলে যথাক্রমে ২ এবং ১ উইকেট।

আরো পড়ুন: সিরাজকে গালি, তারপরেই স্টোকসকে তেড়ে গেলেন কোহলি! মোতেরার আগুন ভিডিও দেখুন

টসে জিতে মোতেরার পিচে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। তবে শুরু থেকেই যথারীতি বিপর্যয়। অক্ষর প্যাটেল দুই ওপেনার জ্যাক ক্রলি এবং ডম সিবলেকে আউট করে দেন। বুমরার বদলি হিসাবে খেলতে নামা সিরাজ এরপর জোরালো ধাক্কা দেন অধিনায়ক জো রুটকে ফিরিয়ে।

লাঞ্চের সময় ইংল্যান্ড ছিল ৭৪/৩। বেন স্টোকস এবং বেয়ারস্টো পার্টনারশিপ গড়ে দলকে টেনে তোলার ইঙ্গিত দিচ্ছিলেন। তবে লাঞ্চের পরেই বেয়ারস্টোকে আউট করে আবার আঘাত হানেন সেই সিরাজ। তারপরেই কার্যত বেআব্রু হয়ে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ।

মাঝে হাফসেঞ্চুরি পূর্ণ করেই বেন স্টোকস আউট হন ওয়াশিংটন সুন্দরের বলে। এরপরে অলি পোপ (২৯) এবং ড্যান লরেন্স (৪৬) ক্রিজ আঁকড়ে ৪৫ রানের পার্টনারশিপ গড়লেও তা বিপদ এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

তার আগে, আহমেদাবাদে চতুর্থ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জো রুট। কোহলি সাংবাদিক সম্মেলনে বলে দিলেন, “টসে জিতলে আমরাও প্রথমে ব্যাটিং নিতাম। প্ৰথম ইনিংসে ব্যাট করার জন্য একদম উপযুক্ত উইকেট। এই ম্যাচে আমাদের সেরাটা দিতে হবে। অতীতেও শুরুতে ব্যাটিং করে ইংল্যান্ড আমাদের চাপে রেখেছে।”

ব্যক্তিগত কারণে মোতেরার চতুর্থ টেস্টের আগেই বাড়ি ফিরে গিয়েছেন জসপ্রীত বুমরা। তার জায়গায় প্রথম একাদশে এবার নেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। চোট সরিয়ে উমেশ যাদব জাতীয় দলে প্রত্যাবর্তন করলেও তাঁকে বাইরেই বসতে হচ্ছে। ভারতের বাকি একাদশ অপরিবর্তিত।

অন্যদিকে, ইংল্যান্ড বাড়তি ব্যাটসম্যান নিয়ে শেষ টেস্টে খেলতে নেমেছে। ইংল্যান্ড একাদশে স্টুয়ার্ট ব্রড এবং জোফ্রা আর্চারের জায়গায় এসেছেন ডম বেস এবং ড্যান লরেন্স।

ভারত প্রথম একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা

ইংল্যান্ড প্রথম একাদশ: ডম সিবলে, ড্যান লরেন্স, জ্যাক ক্রলি, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস, জ্যাক লিচ, ডম বেস, জেমস আন্ডারসন

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england england gets bowled out with a paltry score again

Next Story
অভিনব উদ্যোগ কলকাতা লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেসের, তিন প্রধানকে টেক্কা দিতে ফের প্রস্তুত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com