বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

অ্যান্ডারসনকে মারতেই আগুন জ্বলে ড্রেসিংরুমে, বুমরার বিষ-বাউন্সারে বারুদে জবাব কোচের

আন্ডারসন বনাম জসপ্রীত বুমরার বাউন্সার কীর্তি নিয়ে এখনও আলোচনা থামছে না। ইংল্যান্ডের কোচ এবার মুখ খুললেন এই বিষয়ে।

লর্ডস টেস্টে ভারতীয় বোলাররা টার্গেট করেছিলেন জেমস আন্ডারসনকে। এতেই ইংল্যান্ডের ড্রেসিংরুম তোলপাড় হয়ে গিয়েছিল। অবশেষে স্বীকার করলেন ইংরেজ কোচ সিলভারউড। আন্ডারসন ব্যাট করতে নামার পরেই বুমরার আগুনে বোলিংয়ের মুখে পড়ে যান। বাউন্সারের পর বাউন্সারে ব্যতিব্যস্ত করে দেন ইংরেজ পেসারকে।

সিলভারউড ম্যাচ শেষের ৪৮ ঘন্টা পট জানালেন, জিমি-কে টার্গেট করার পরেই ড্রেসিংরুমের উত্তেজনা বেড়ে যায়। সেই কারণেই শামি, বুমরারা ব্যাট করতে নামলে পঞ্চম দিনে মার্ক উড, অলি রবিনসনরা শর্ট বলের সম্ভার নিয়ে ঝাঁপিয়ে পড়েন। এর পরেই বুমরার সঙ্গে ইংল্যান্ডের ক্রিকেটারদের একপ্রস্থ কথা চালাচালি হয়। লর্ডসের ব্যালকনি থেকে বিরাট কোহলিকেও দেখা যায় দলের দুই টেলএন্ডারকে অঙ্গভঙ্গি করে তাতাচ্ছেন।

আরও পড়ুন: বাউন্সারের পর বাউন্সার! বুমরার বিষ-বোলিংয়ে দুঃস্বপ্ন আন্ডারসনের, মুখ খুললেন স্টেইনও

ক্রিকবাজ-কে দেওয়া সাক্ষাৎকারে ইংল্যান্ডের হেড কোচ সিলভারউড জানিয়ে দিয়েছেন, “আন্ডারসনকে শর্ট বল করার পরে ড্রেসিংরুমে সবাই আবেগতাড়িত হয়ে পড়ে। ফার্স্ট ইনিংসে জিমিকে টার্গেট করার পরে আমরাও কড়া ভাষায় জবাব দিয়েছি। হাড্ডাহাড্ডি লড়াই করার চেষ্টা সবাই দেখিয়েছে। এই যে তুমুল রেষারেষি হঠাৎ চলে এল সেটা আন্ডারসনকে শর্ট বল করার পরেই। আগুন বুকে নিয়ে আমরাও চতুর্থ দিন খেলতে নেমেছিলাম।”

আরও পড়ুন: প্রথমে গালি, শেষে সৌজন্যের করমর্দন! কোহলি-আন্ডারসনের ঝামেলা কী মিটল সহজে

ঘটনা হল, আন্ডারসনের পাল্টা জবাব বুমেরাং হয়ে ফিরে আসে ইংল্যান্ড শিবিরেই। ভারত ২০৯/৮ হয়ে যাওয়ার পরে শামি এবং বুমরা ম্যাচের মোড় ঘোরানো ৭৯ রানের অপরাজিত পার্টনারশিপ গড়ে যান। শামি ৫৬ রানে এবং বুমরা ৩৪ রানে শেষ পর্যন্ত নটআউট থেকে যান। সিলভারউড স্বীকার করে নিয়েছেন, বাড়াবাড়ি হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: আন্ডারসনে মেজাজ হারিয়ে অশ্লীল গালি কোহলির! লর্ডস ধুন্ধুমার, ভিডিও দেখুন

“চতুর্থ দিন নিয়ে অনেক ভেবেছি। যেভাবে আমাদের বোলাররা বল করেছিল তাতে ম্যাচ প্রায় আমাদের কব্জায় চলে এসেছিল। তবে পরের দিন ইন্ডিয়ার লোয়ার অর্ডার নামার পরে আমরা একটু বেশি বাড়াবাড়ি করে ফেলি হয়ত। এই ঘটনা থেকে আমরা শিক্ষা নেব। এই শিক্ষা পরবর্তীকালে পজিটিভ উপায়ে ব্যবহার করার চেষ্টা করব আমরা।”

ভারত শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ২৯৮ তুলে ডিক্লেয়ার করে দেওয়ার পরে ইংল্যান্ডকে মাত্র ১২০ রানে খতম করে দেন বুমরারা। পাঁচ টেস্টের সিরিজে ভারত আপাতত ১-০ এগিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england england must have gone overboard in james anderson jasprit bumrah bouncer saga admitted coach chris silverwood

Next Story
ভারতের কাছে হারের ঘা শুকোয়নি, এর মধ্যেই প্রবল দুঃসংবাদে তোলপাড় ইংরেজ শিবির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com