scorecardresearch

বড় খবর

খুন খারাপি মেজাজে বুমরা ভাঙলেন কপিলের কীর্তি, ওভালে রেকর্ডের পর রেকর্ড

বুমরা টেস্টে একশো উইকেট দখল করে ফেললেন। ভেঙে দিলেন কপিল দেবের রেকর্ড। দ্রুততম এখন তিনিই।

ওভালে আগুনে মেজাজে বুমরা। আর খুন খারাপি মেজাজে থেকেই বুমরা নয়া কীর্তি গড়ে ফেললেন টেস্ট কেরিয়ারে। ভারতীয়দের মধ্যে দ্রুততম পেসার হিসেবে একশো টেস্ট উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। মাত্র ২৪ ম্যাচ খেলেই সেঞ্চুরি উইকেট হাসিল করে ফেললেন তারকা।

ভেঙে দিলেন এতদিন এই তালিকায় শীর্ষে থাকা কপিল দেবকে। বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেব ১০০ টেস্ট উইকেটে পৌঁছেছিলেন ২৫ টেস্টে। তার থেকে এক টেস্ট কম খেলেই সেই কীর্তি অর্জন করে ফেললেন বুম বুম বুমরা।

আরও পড়ুন: বুমরার গোলা-বারুদে ভাঙচুর উইকেট, জয়ের কাছেই ভারত, দেখুন ভিডিও

লাঞ্চের পর বিধ্বংসী স্পেলে বুমরার প্ৰথম শিকার অলি পোপ। পোপকে ফিরিয়ে বুমরা একশো টেস্ট উইকেটের মাইলফলকে পৌঁছে যান। ২৩ তম ভারতীয় বোলার হিসাবে একশো টেস্ট উইকেট দখল করলেন তিনি। দ্রুততমের তালিকায় তাঁর সঙ্গে যদিও রবীন্দ্র জাদেজাও রয়েছেন। জাদেজাও ২৪ টেস্টে ১০০ টেস্ট উইকেটে পৌঁছেছেন।

সর্বোচ্চ টেস্ট উইকেট প্রাপ্তির তালিকায় বুমরা আপাতত ভারতীয়দের মধ্যে ২৩তম। তবে বাকি বোলারদের থেকে বুমরা স্ট্রাইক রেট (৫০.২) এবং বোলিং গড়ে (২২.৪৫) অনেক এগিয়ে। ভারতীয়দের মধ্যে টেস্টে উইকেট প্রাপ্তির নিরিখে বুমরা আপাতত পিছনে ফেলেছেন ইরফান পাঠানকে। ২৯ টেস্টে পাঠানের উইকেট সংখ্যা ১০০টি। অলি রবিনসন এবং জনি বেয়ারস্টোকে আউট করার পরে বুমরার এই মুহূর্তে উইকেট সংখ্যা ১০১টি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england jasprit bumrah fastest indian pacer to achieve 100 test wickets breaks kapil devs record