scorecardresearch

রেকর্ড ভাঙা ওভারেই বুমরার পা উইকেটে! তারপরের ঘটনা বিশ্বাস হল না কারোরই, দেখুন ভিডিও

স্টুয়ার্ট ব্রডকে তুলোধোনা করার ওভারেই বেঁচে গেলেন জসপ্রীত বুমরা। স্ট্যাম্পে পা লাগলেও পড়ল না বেল।

রোহিত শর্মা করোনা আক্রান্ত হয়ে খেলতে পারছেন না ভারত-ইংল্যান্ডের পুনর্নিধারিত পঞ্চম টেস্টে। কেএল রাহুল চোটের কারণে দলের সঙ্গে নেই। এমন অবস্থায় জাতীয় টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন জসপ্রীত বুমরা। ১৯৮৭-র কপিল দেবের পর এই প্ৰথম কোনও ভারতীয় টেস্ট দল সিমার-ক্যাপ্টেন পেল।

তবে বুমরার কীর্তি স্রেফ এখানেই থমকে থাকছে না। ব্যাট করতে নেমেও একের পর এক দুরন্ত কীর্তি গড়ে গেলেন সুপারস্টার। মহম্মদ শামিকে ফিরিয়ে নিজের ৫৫০তম টেস্ট উইকেট দখল করে ফুরফুরে মেজাজে ছিলেন ব্রড। তবে বুমরার ব্যাটে যে তাঁর জন্য লজ্জার রেকর্ড অপেক্ষা করছে, কে ভাবতে পেরেছিল! ইংল্যান্ডের তারকা পেসারের ওভার থেকে বুমরা ৩৫ রান সংগ্রহ করলেন এজবাস্টনে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে বেশি রান হাঁকানোর নিরিখে ব্রায়ান লারার রেকর্ডও চূর্ণ-বিচূর্ণ করে দিলেন বুমরা সেইসঙ্গে। রেকর্ড ভাঙা সেই ওভারে পাঁচ রান আসে অতিরিক্ত হিসাবে।

আরও পড়ুন: বাংলা ছেড়ে কোন রাজ্যের হয়ে খেলবেন ঋদ্ধিমান, শনিবার বিদায়ের দিনেই এল বড় আপডেট

আর বুনরার সেই তান্ডব চলার সময় জসপ্রীত বুমরার এক কীর্তি সকলকে অবাক করে দেয়। দীর্ঘ সেই ওভারের চতুর্থ বলে বুমরা শর্ট আর্ম পুল হাঁকাতে চেয়েছিলেন। সসি সময়ে নিজের ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি। সেই বল অবশ্য বাউন্ডারি লাইন পেরিয়ে যায়।

পরে রিপ্লেতে দেখা যায় বুমরার পা সজোরে উইকেটে স্পর্শ করে। তবে সকলকে আশ্চর্য করে বেল একটুও নড়েনি। ম্যাচে ব্রডের দ্বিতীয় উইকেট পাওয়া যেন হল না সেই কাণ্ডে, তেমনই হিট উইকেট হওয়া থেকে বাঁচেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। বুমরা শেষ পর্যন্ত ১৬ বলে ৩১ রানের ক্যামিও ইনিংসে ভারতকে ৪১৬ পর্যন্ত পৌঁছে দেন।

ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাদেজা তার আগেই ম্যাচের মোড় ঘোরানো শতরান করে যান। ব্যাট হাতে তাণ্ডবলীলা চালানোর সঙ্গে বুমরা বল করতে এসেও ইংল্যান্ডকে ঝটকা দিয়েছেন। বৃষ্টিবিঘ্নিত টেস্টে নয় ওভার শেষে ইংল্যান্ড স্কোরবোর্ডে ৪১ তুলতেই হারিয়েছে জোড়া উইকেট। দুজনেই বুমরার বলে আউট হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england jasprit bumrah stump record breaking over stuart broad