বড় খবর

আম্পায়ারের ওপর মেজাজ হারিয়ে কড়া শাস্তির মুখে! রবিবারই বড় দুঃসংবাদ শুনলেন রাহুল

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে জরিমানার কবলে পড়লেন কেএল রাহুল। শনিবার জেমস আন্ডারসনের বলে আউট হয়েই মেজাজ হারিয়েছিলেন তারকা।

ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে আউট হওয়ার পরে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছিলেন কেএল রাহুল। সেই কারণে রবিবার শাস্তির মুখে পড়তে হল তারকাকে। ম্যাচ ফি-র ১৫ শতাংশ জরিমানা হল কেএল রাহুলের।

ভারতীয় ইনিংসের ৩৪তম ওভারের ঘটনা। রাহুল সেই সময় চরম ধৈর্য্যের পরিচয় দিয়ে ১০১ বলে ৪৬ রানে ব্যাটিং করছিলেন। সেই সময় জেমস আন্ডারসনের বলে উইকেটের পিছনে ধরা পড়েন কেএল রাহুল। প্রাথমিকভাবে আম্পায়ার জেমস আন্ডারসনের আবেদনে সাড়া না দিলেও ডিআরএস রিভিউয়ে দেখা যায়, বল ব্যাটের কানা স্পর্শ করে গিয়েছিল। তারপরেই আউট ঘোষিত হন কেএল রাহুল। যদিও ব্যাটসম্যানের ধারণা ব্যাট ফ্রন্ট প্যাড স্পর্শ করার জন্যই হটস্পটে স্পাইক শো করছে। তারপরেই আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি হয়ে প্যাভিলিয়নে ফেরার পথে ক্ষোভ উগরে দেন।

আরও পড়ুন: আউট না হয়েও আউট! মাঠেই আম্পায়ারের ওপর মেজাজ হারালেন রাহুল, দেখুন ভিডিও

এতেই আইসিসির কোড অফ কনড্যাক্টের এক নম্বর ধারা লঙ্ঘন করে বসেন তারকা। আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, আম্পায়ারের সিদ্ধান্তে প্রকাশ্যে অসন্তোষ ব্যক্ত করে আইসিসির ব্যবহারবিধি লঙ্ঘন করেছেন তিনি। পাশাপাশি কেএল রাহুলের সঙ্গে একটা ডিমেরিট পয়েন্টও সংযোজিত হল। গত ২৪ মাসে এটাই রাহুলের প্রথম অপরাধ।

অনফিল্ড আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ এবং আলেক্স ওয়ার্ফ, তৃতীয় আম্পায়ার মিচেল গফ এবং চতুর্থ আম্পায়ার মাইক বার্নস কেএল রাহুলের বিরুদ্ধে রিপোর্ট জমা দেন। লেভেল ওয়ান অপরাধের ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্রিকেটারের ম্যাচ ফি-র সর্বোচ্চ ৫০ শতাংশ জরিমানা এবং একটা-দুটো ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়। ২৪ মাসের মধ্যে সংশ্লিস্ট ক্রিকেটারের নামের পাশে চার বা ততোধিক ডিমেরিট পয়েন্ট যোগ হলে তখন নির্বাসনের কবলে পড়েন সেই ক্রিকেটার।

আইসিসির অন্যতম এলিট প্যানেলভুক্ত ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে নিজের দোষ স্বীকার করে জরিমানা দিতে সম্মত হয়েছেন কেএল রাহুল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england kl rahul fined for showing dissent to umpires decision

Next Story
দল থেকে আলাদা করা হল শাস্ত্রীকে, ইংল্যান্ডে ব্যাপক সমস্যায় টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com