বড় খবর

অভিষেকেই দুর্ধর্ষ বিশ্বরেকর্ড ক্রুনালের, সাক্ষাৎকারে কান্নায় ভেঙে পড়লেন নয়া তারকা

ষষ্ঠ উইকেটে কেএল রাহুলের সঙ্গে কেএল রাহুলের (৪৩ বলে ৬২) সঙ্গে ১১২ রানের জুটি গড়ে ভারতকে ৩১৭ পর্যন্ত পৌঁছে দিলেন ক্রুনাল পান্ডিয়া।

একদিনের ক্রিকেটে জাতীয় দলের জার্সিতে অভিষেকেই দুরন্ত হার্দিক পান্ডিয়ার দাদা ক্রুনাল পান্ডিয়া। প্রথম ইনিংসেই দলের বিপদের মুখে করে গেলেন ৩১ বলে ৫৮ রানের দুর্ধর্ষ ইনিংস। মাত্র ২৬ বলে হাফসেঞ্চুরি হাঁকালেন। মঙ্গলবার তাঁর ইনিংস সাজানো ৭টি বাউন্ডারি এবং ২টো বিশাল ওভার বাউন্ডারিতে।

যে সময় ব্যাট করতে নেমেছিলেন ভারত তখন ধুঁকছে। ১/১৬৯ থেকে হঠাৎ ২০৫/৫ হয়ে গিয়েছিল। ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংসের স্লগ ওভার শুরুর মুখে হঠাৎ বিপদে পড়ে যায় ইন্ডিয়া। পরপর উইকেট হারিয়ে সম্মানজনক রান খাড়া করা যাবে কিনা, তা নিয়ে যখন টিম ইন্ডিয়ায় দুশ্চিন্তা, সেই সময়েই ব্যাট হাতে জ্বলে উঠলেন অভিষেককারী ক্রুনাল পান্ডিয়া। ষষ্ঠ উইকেটে কেএল রাহুলের সঙ্গে কেএল রাহুলের (৪৩ বলে ৬২) সঙ্গে ১১২ রানের জুটি গড়ে ভারতকে ৩১৭ পর্যন্ত পৌঁছে দিলেন তিনি।

আরো পড়ুন: ধোনি ক্রিকেটের লজ্জা, কোহলি উদ্ধত! ভারতীয় ক্রিকেটকে কুৎসিত অপমান ইংরেজ ক্রিকেটারের

এদিন মাত্র ২৬ বলে হাফসেঞ্চুরি করেই বিশ্বরেকর্ডের খাতায় নিজের নাম তুলে নিলেন তিনি। একদিনের ক্রিকেটে অভিষেকে এটাই দ্রুততম হাফসেঞ্চুরির নজির। ১৫তম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেকেই হাফসেঞ্চুরি করার কৃতিত্বও অর্জন করলেন তিনি। যে তালিকায় রয়েছেন রবীন্দ্র জাদেজা, অজিত ওয়াদেকর, কেএল রাহুলের মত তারকারা।

এদিন হাফসেঞ্চুরি করার পরেই ব্যাট তুলে প্রয়াত বাবার উদ্দেশে শ্রদ্ধা জানান তিনি। ম্যাচের আগে জাতীয় দলের টুপি পেয়ে এর আগে তিনি আবেগবিহ্বল হয়ে পড়েছিলেন। হার্দিকের সঙ্গে আলিঙ্গনের পর জাতীয় দলের টুপি আকাশে তুলে ধরে কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছিল তাঁকে। ইনিংসের মাঝে ক্রুনাল বলে যান, “এই ইনিংসটা বাবার জন্য। আমি আবেগরুদ্ধ হয়ে পড়েছিলাম।”

সাক্ষাৎকারের সময়েও ক্রুনালের চোখে দেখা যায় জলের ধারা। জাতীয় দলের জার্সিতে ১৮টি ম্যাচ খেলে ফেলা ক্রুনালের কাছে এদিন স্মরণীয় হয়ে থাকবে নিঃসন্দেহে। খেলার ফলাফল যাই হোক না কেন!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england krunal pandya creates world record on debut against england

Next Story
অভিষেকেই ২৬ বলে ফিফটি পান্ডিয়ার! জাত চিনিয়ে ভারতের দুঃসময়ে ত্রাতা তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com