scorecardresearch

বড় খবর

ভারতের কাছে হারের ঘা শুকোয়নি, এর মধ্যেই প্রবল দুঃসংবাদে তোলপাড় ইংরেজ শিবির

ভারতের কাছে হারের ধাক্কা মেটার আগেই বড় সমস্যায় পড়ল ইংল্যান্ড দল। মার্ক উডকে নিয়ে রীতিমত চিন্তায় ইংরেজ শিবির।

ভারতের কাছে হেরে এমনিতেই বিধ্বস্ত ইংল্যান্ড। সেই হারের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই এবার আরও বড় ধাক্কা। চোটের জন্য লিডসে তৃতীয় টেস্ট থেকে ছিটকে যাচ্ছেন মার্ক উড। এমনিতেই বেন স্টোকস অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন জাতীয় দল থেকে। চোটের কারণে আগের ম্যাচে নামতে পারেননি স্টুয়ার্ট ব্রডও। জোফ্রা আর্চার তো চলতি বছরেই নেই।

এমন আবহেই বড় ধাক্কায় ইংরেজ শিবির। জানা গিয়েছে লর্ডসে ফিল্ডিং করার সময় চোট পান মার্ক উড। চতুর্থ দিনে ডাইভ দিয়ে বাউন্ডারি বাঁচানোর সময় ডান কাঁধের সঙ্গে বিলবোর্ডের ধাক্কা লাগে। তারপরেই চোট নিয়ে বাকি ম্যাচ খেলেন। ডান কাঁধে বড়সড় চোট নিয়েই লর্ডসে ভারতের দ্বিতীয় ইনিংস চলাকালীন আগুন ছুটিয়েছেন বলে। ১৫০ কিমি গতিতে বল করতে দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন: সমালোচনায় রক্তাক্ত বারবার! লর্ডস কীর্তির পরে ফুঁসে উঠলেন রাহানে

বুধবার তৃতীয় টেস্টের জন্য দল ঘোষণা করে দিতে পারে ইংল্যান্ড। সেই টেস্টে ডারহ্যামের এই পেসারকে রাখা হবে কিনা, তা নিয়ে জোরালো সংশয় তৈরি হয়েছে। এমনিতেই জোফ্রা আর্চার, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড চোটের কারণে। এখন উড ছিটকে গেলে ইংল্যান্ড যে ব্যাপক সমস্যায় পড়বে, তা নিয়ে সন্দেহ নেই।

লর্ডসে হারের পরে ইংল্যান্ডের কোচ সিলভারউড জানিয়ে দিয়েছেন, “দলের মেডিক্যাল টিম মার্ক উডের ওপর নজর রাখছে। তৃতীয় টেস্টের আগে বেশ কিছুদিন সময় পাওয়া যাবে। চিকিৎসকদের সঙ্গে কথা বলে আমরা শীঘ্রই সিদ্ধান্ত জানাবো। তবে এই মুহূর্তে ও মোটেই ফিট নয়। ও যদি ফিট না হওয়ার কথা জানায়, ওঁকে খেলার জন্য জোরাজুরি করব না আমরা।”

আরও পড়ুন: লর্ডসে রুটের তিন মহা-ভুল, যাতে লজ্জার হার ইংল্যান্ডের! কাটাছেঁড়ায় রক্তাক্ত নেতা

মার্ক উড বাউন্ডারি বাঁচাতে গিয়ে আহত হলেও তারকা পেসারের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কোচ সিলভারউড জানিয়েছেন, “ওঁর প্রচেষ্টা অনবদ্য ছিল।” উডের চোট পাওয়ার ধরণ অবাক করেছে জিওফ্রে বয়কটকে। ডেইলি টেলিগ্রাফের কলামে তিনি লিখেছেন, “পুরো বিষয়টা পাগলামোর পর্যায়ে পৌঁছে গিয়েছে। আধুনিক ক্রিকেটে এথলিটদের মত ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে রান বাঁচানোর চেষ্টা করে। এটা রীতিমতো প্রশংসনীয়। তবে ইনজুরির ঝুঁকি নেওয়াটা মোটেই উচিত নয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england mark wood doubtful in third test in leeds headingley