বড় খবর

করোনা নয়, অন্য কারণে বাতিল টেস্ট! বিসিসিআইকে বেআব্রু করে ভয়ঙ্কর অভিযোগ ভনের

বাতিল টেস্টের বিষয়ে ভাগ্য নির্ধারণে দুই দেশের ক্রিকেট বোর্ড আলোচনার মাধ্যমে পরবর্তী দিনক্ষণ জানাবে কবে টেস্ট আয়োজন করা যাবে।

শুক্রবারে দীর্ঘ টালবাহানার পরে যখন ঠিক হয়ে যায়, ভারতীয় শিবিরে করোনা সংক্রমণের জেরে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হচ্ছে, তখনই ইংল্যান্ড থেকে নিজেদের ক্রিকেটার নিয়ে আসার উদ্যোগ শুরু করে দেয় ফ্র্যাঞ্চাইজিরা। সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে শুরু হচ্ছে আইপিএল। তার আগে আরসিবি, মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের ক্রিকেটারদের চার্টার্ড ফ্লাইটে আমিরশাহি নিয়ে আসে। আর যেভাবে টেস্ট ম্যাচ বাতিল হতেই ক্রিকেটারদের আমিরশাহি নিয়ে আসার হিড়িক পড়ে গিয়েছে ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে, তাতে ভয়ঙ্কর অভিযোগ করে বসলেন মাইকেল ভন।

জানিয়ে দিলেন, করোনা সংক্রমণ বাহানা। আইপিএলের জন্যই তড়িঘড়ি টেস্ট ম্যাচ বাতিলের পথে হাঁটল ভারত। এমন অভিযোগে কার্যত বড়সড় অভিযোগে বিদ্ধ করলেন বিসিসিআইকে। শনিবারই ভন টুইট করেন, “আইপিএলের দলগুলো চার্টার্ড ফ্লাইটে ক্রিকেটারদের নিয়ে যাচ্ছে। আমিরশাহিতে ছয় দিনের কোয়ারেন্টিন প্রয়োজন। এখনও টুর্নামেন্ট শুরু হতে সাতদিন বাকি। আমাকে টেস্ট বাতিলের জন্য আইপিএল ছাড়া অন্য কোনও কারণেল শুনিও না।”

ইংল্যান্ড এবং ওয়েলশ ক্রিকেট বোর্ডের সিইও টম হ্যারিসন যদিও পঞ্চম টেস্ট বাতিলের জন্য দায়ী আইপিএল, এমন যুক্তি খারিজ করে দিয়েছেন। হ্যারিসন জানিয়েছেন, ভারতীয় বোর্ড পঞ্চম টেস্ট খেলার জন্য ১০০ শতাংশ চেষ্টা করেছিল। হ্যারিসনের বক্তব্যের বিরোধিতা করেই মাইকেল ভনের আক্রমণের মুখে এবার বিসিসিআই।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার কুকীর্তির ভিলেন শাস্ত্রী! নিজেকে বাঁচাতে মুখ খুললেন অবশেষে

ইসিবি সরকারি বিবৃতিতে সাফ জানিয়েছে, শিবিরে করোনা সংক্রমণ ছড়িয়ে যাওয়ার ভয়ে ভারত মাঠে নামতে রাজি হয়নি। ভারতীয় শিবিরে প্রথমে করোনা আক্রান্ত হন হেড কোচ রবি শাস্ত্রী। তারপরে বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর, ফিজিও নীতিন প্যাটেল সেই তালিকায় নাম লেখান। সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার ভারতীয় শিবিরে উদ্বেগ দ্বিগুন করে পঞ্চম টেস্টের একদিন আগে আক্রান্ত হন।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার কেলেঙ্কারিতে ভিলেন শাস্ত্রী-কোহলি! ক্ষোভে ফুঁসছে সৌরভের বোর্ড

এদিকে, জাতীয় দলের অধিকাংশ তারকা ইংল্যান্ড থেকে আমিরশাহি উড়ে গিয়েছেন। আপাতত বাধ্যতামূলক ছয়দিনের কোয়ারেন্টিন পর্ব সারতে ব্যস্ত তারকারা। সেপ্টেম্বরের ১৯-এ শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্ব। শাস্ত্রী সহ বাকি করোনা আক্রান্তরা আইসোলেশন পর্ব সারার পরে ভারতে চলে আসবেন। তারপরে আগামী মাসে টি২০ বিশ্বকাপের আমিরশাহিতে পৌঁছবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england michael vaughan blames bcci ipl for the cancellation of manchester fifth test

Next Story
ম্যাঞ্চেস্টার কুকীর্তির ভিলেন শাস্ত্রী! নিজেকে বাঁচাতে মুখ খুললেন অবশেষে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com