রোহিত নেই সিরিজ জয়ের ইংল্যান্ড টেস্টে! ভারতীয় এগারোয় থাকছে চমকের ফোয়ারা

টেস্ট সিরিজ শুরুর আগেই ভারত ধাক্কা খেয়েছে অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায়।

গত বছর পাঁচ টেস্টের সিরিজ করোনার ছোবলে চার টেস্টে দাঁড়িয়েছিল। স্থগিত হয়ে যাওয়া সেই টেস্টই এবার খেলা হবে ১ জুলাই থেকে এজবাস্টনে। এই মুহূর্তে স্থগিত হয়ে যাওয়া সিরিজে ভারত এগিয়ে রয়েছে ২-১ ফলাফলে। এজবাস্টনে সিরিজ জিতে ভারত সিরিজের স্কোরলাইন ৩-১ করতে বদ্ধপরিকর।

এজবাস্টনে ড্র করতে পারলেও ভারত খুশি হবে। সেক্ষেত্রে সিরিজের দখল থাকবে টিম ইন্ডিয়ার কাছেই। শেষবার যখন দুই দল মুখোমুখি হয়েছিল, তখনকার সময় থেকে দুই দলেরই বেশ কিছু পরিবর্তন হয়েছে। রোহিত শর্মা যেমন বিরাট কোহলির জায়গায় টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন। তেমন ইংল্যান্ড শিবিরে জো রুটকে সরিয়ে নতুন নেতা হয়েছেন বেন স্টোকস। দুর্ভাগ্যজনকভাবে টেস্ট শুরুর আগেই করোনা আক্রান্ত হয়েছেন ক্যাপ্টেন রোহিত শর্মা।

আরও পড়ুন: রোহিত-কোহলিদের ওপর ব্যাপক ক্ষুব্ধ সৌরভের বোর্ড! দেখানো হল লাল চোখ

কেএল রাহুল আগেই চোট।পেয়ে ছিটকে গিয়েছেন। এবার রোহিত শর্মা খেলতে না পারলে ভারতের টপ অর্ডার নিয়ে রীতিমত দুশ্চিন্তা থাকবে। যদিও তড়িঘড়ি উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে মায়াঙ্ক আগারওয়ালকে। রোহিত শর্মার বদলে জসপ্রীত বুমরার টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হওয়া সময়ের অপেক্ষা। শেষবার পেসার-ক্যাপ্টেন হিসাবে টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছিলেন কপিল দেব। তার ৩৫ বছর পর বুমরার মত কোনও স্পিডস্টারের হাতে নেতৃত্বের ব্যাটন উঠতে চলেছে।

যাইহোক, মায়াঙ্ক আগারওয়ালকে রোহিতের কভার হিসাবে উড়িয়ে নিয়ে যাওয়া হলেও সম্ভবত তাঁকে প্ৰথম একাদশে রাখা হবে না শুভমান গিলের সঙ্গে ইনিংসের সূচনা করতে পারেন হনুমা বিহারি। চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা প্ৰথম একাদশে অবশ্যই থাকছেন। শার্দূল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিনের মধ্যে একজনকে নেওয়া হবে। পেসার হিসাবে বুমরার সঙ্গে থাকছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্ৰথম একাদশ:
হনুমা বিহারি, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর/ রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england predicted playing xi rohit sharma not to be part of

Next Story
ডার্বিতে খলনায়ক! ভুলের প্রায়শ্চিত্ত করতে বিখ্যাত স্প্যানিশ ক্লাবে ইস্টবেঙ্গলের অরিন্দম