বড় খবর

পন্থের বাঘ হয়ে ওঠার পিছনে শাস্ত্রীর শাসন! কতটা নির্দয় হয়েছিলেন, জানালেন হেড কোচ

রুটকে ছক্কা হাঁকিয়ে মোতেরার স্লো পিচে অনবদ্য টেস্ট হান্ড্রেড করলেন পন্থ। শতরানের পরেই ১০১ রানে আউটও হয়ে গেলেন তারকা। তবে তার আগেই ইংল্যান্ডের যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে!

অপ্রতিরোধ্য, ব্রিলিয়ান্ট, সেরা! মোতেরায় চতুর্থ টেস্টে জয়ের পর ঋষভ পন্থ বন্দনা চলছেই। ক্রিকেট বিশেষজ্ঞ থেকে গোটা ক্রিকেট মহল, নেট নাগরিক- ঋষভ পন্থে মজে প্রত্যেকে।

কয়েকমাস আগেও জাতীয় দলের প্রথম একাদশ থেকে বাদ পড়েছিলেন। টানা সুযোগ দেওয়ার পর ব্যর্থ হতে হতে একসময় টিম ম্যানেজমেন্ট পন্থের ওপর আস্থাই ছেড়ে দিয়েছিল। সেই কারণেই সীমিত ওভারের ক্রিকেট থেকে বাদ পড়েছিলেন। টেস্টেও প্রথম পছন্দের ছিলেন না। অস্ট্রেলিয়ায় এডিলেডে ঋদ্ধিমান সাহার ওপরেই ভরসা রাখেন কোহলিরা।

আরো পড়ুন: বল ছুড়ে রুটের গোপনাঙ্গে আঘাত! সঙ্গেসঙ্গেই ক্ষমা চাইলেন বিরাট, রইল ভিডিও

তারপর মেলবোর্ন টেস্টে সুযোগ জোটে পন্থের। এমসিজি-র পর ফিরে তাকাতে হয়নি তাঁকে। একের পর এক মন্ত্রমুগ্ধ করে দেওয়ার মত ইনিংস উপহার দিয়েছেন। চলতি ইংল্যান্ড সিরিজেও পন্থের ম্যাজিক অব্যাহত।

কিন্তু মাত্র কয়েকমাসের ব্যবধানে কীভাবে এই ভোলবদল? তা জানালেন জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী। তিনি ম্যাচের পরেই প্রিয় তারকাকে নিয়ে একরাশ উচ্ছ্বাস প্রকাশ করে বলে দেন, “পন্থ দুরন্ত খেলল আবার। আমরা ওঁর সঙ্গে অনেক কঠোর হয়েছি। কারণ কোনোকিছুই সহজে আসে না। ওঁকে আমরা একসময় বলে দিয়েছিলাম খেলাটাকে একটু শ্রদ্ধা করতে হবে। ওজন কমাতে হবে। কিপিংয়েও পরিশ্রম করতে হবে। আমরা জানতাম ও কেমন প্রতিভা। আমাদের চ্যালেঞ্জে ও দারুণভাবে সাড়া দিয়েছে।”

আরো পড়ুন: আন্ডারসনকে ‘পাড়ার বোলার’ বানিয়ে ‘পাগলু’ শট! পন্থের কাণ্ডে কুর্নিশ বিশ্বের, দেখুন ভিডিও

এরপর শাস্ত্রী আরো বলেন, “গত কয়েকমাসে ও নারকীয় পরিশ্রম করেছে। আর তার ফলাফল আপনাদের সামনেই। গতকালের ইনিংস ছিল ভারতের মাটিতে দেখা আমার সেরা কাউন্টার এটাকিং ইনিংস।”

ঋষভ পন্থ কীভাবে রোহিত শর্মা এবং পরে ওয়াশিংটন সুন্দরের সঙ্গে পার্টনারশিপ গড়ে তুলেছিলেন, সেকথাও বলেন শাস্ত্রী, “দুটো পর্যায়ে ভাগ করে ঋষভ নিজের ইনিংস সাজাল। রোহিতের সঙ্গে খেলার সময় নিজের স্বভাবজাত আক্রমণ থেকে সরে এসে ধীর স্থিরভাবে খেলে গেল, এটা মোটেই সহজ নয়। আর হাফসেঞ্চুরি পূর্ণ করার পরেই খোলস ছেড়ে বেরোল। ওঁর উইকেটকিপিংও অনবদ্য। ওয়াশিংটনও দারুণ খেলেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england ravi shastri in awe of rishabh pants counter attacking century

Next Story
কবে শুরু হচ্ছে আইপিএল, কবেই বা ফাইনাল! ভারতের টেস্ট জয়ের দিনেই ফাঁস দিনক্ষণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com