scorecardresearch

বড় খবর

আন্ডারসনকে ‘পাড়ার বোলার’ বানিয়ে ‘পাগলু’ শট! পন্থের কাণ্ডে কুর্নিশ বিশ্বের, দেখুন ভিডিও

রুটকে ছক্কা হাঁকিয়ে মোতেরার স্লো পিচে অনবদ্য টেস্ট হান্ড্রেড করলেন পন্থ। শতরানের পরেই ১০১ রানে আউটও হয়ে গেলেন তারকা। তবে তার আগেই ইংল্যান্ডের যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে!

দ্বিতীয় দিনে দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দিলেন ঋষভ পন্থ। কঠিন অবস্থা থেকে দারুণ কামব্যাক ঘটিয়ে ভারত দিনের শেষে ৮৯ রানের লিডও নিয়ে ফেলেছে। প্রথম দিনে ১ উইকেট হারানোর পর শুক্রবার খেলা শুরু থেকেই বিপদে পড়ে ভারত। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া। পরপর আউট হয়ে ফিরে যান চেতেশ্বর পূজারা (১৭), অজিঙ্কা রাহানে (২৭) এবং বিরাট কোহলি (০)।

রোহিত শর্মা একা কুম্ভ হয়ে গড় আগলাচ্ছিলেন। ক্রিজে থিতু হয়ে গিয়েছিলেন হিটম্যান। তবে রোহিতকে হাফসেঞ্চুরির ঠিক আগেই বেন স্টোকস ফিরিয়ে দেওয়ার পর সমস্ত দায়িত্ব গিয়ে পড়ে পন্থের।

প্রথমে সতর্ক থেকে খেলছিলেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। তবে একবার জমে যাওয়ার পরেই খেলা শুরু করেন। ঘরের মাঠে প্রথমবার টেস্ট সেঞ্চুরি করে থামেন পন্থ। ১১৮ বলে ১০১ করে যান।

আরো পড়ুন: পন্থের ব্যাটিং চমকে দিল সৌরভকে! সর্বকালের সেরা, বলে দিচ্ছেন বাঙালি কিংবদন্তি

জো রুটের বলে ছক্কা হাঁকিয়ে শতরান পূর্ণ করেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। তবে এর মধ্যেই আন্ডারসনের ওপর চড়াও হয়ে দিনের সেরা কীর্তি ঘটিয়ে ফেলেন। নতুন বলে আক্রমণ শুরু করেছিলেন জেমস আন্ডারসন। তবে সকলকে অবাক করে দিয়ে আন্ডারসনকে শুরু থেকেই হাঁকাতে থাকেন তিনি। সবথেকে চমকপ্রদ কাণ্ড ঘটান তারকা পেসারের বলে রিভার্স সুইপ করে। একজন জলজ্যান্ত ফাস্ট বোলারকে রিভার্স সুইপে বাউন্ডারি হাঁকিয়ে বিশ্বকে চমকে দেন। যেভাবে যে আক্রমণাত্মক ভঙ্গিতে রিভার্স সুইপ হাঁকালেন পন্থ অনেককেই ৩৬০ ডিগ্রি এবি ডিভিলিয়ার্সের কথা মনে করিয়ে দিয়েছেন। এই একটি শটেই শুক্রবার ক্রিকেট বিশ্বের সম্ভ্রম আদায় করে নিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

আরো পড়ুন: মোদির সভাতেই কি বিজেপিতে যোগদান! সৌরভ মুখ খুলে জানালেন নিজের অবস্থান

তার পরের ওভারেই পন্থকে আউট করে দেন আন্ডারসন। তবে ইংরেজ পেসারের বিরুদ্ধে শেষ হাসি হাসেন পন্থই। দলকে তখন নিরাপদ জায়গায় পৌঁছে দিয়ে ইংরেজদের অনেকটাই দুমড়ে দিয়েছেন তিনি। সপ্তম উইকেটে ওয়াশিংটন সুন্দরের সঙ্গে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন তিনি। দিনের শেষে ওয়াশিংটন সুন্দরও ৬০ রানে অপরাজিত রয়েছেন।

৮৯ রানের লিড নিয়ে খেলতে নেমে ভারত তৃতীয় দিনে অন্তত ১৫০ রানের লিড নেওয়া নিশ্চিত করবে। অন্যদিকে, ইংল্যান্ড প্রথম সেশনেই ভারতের বাকি উইকেট ফেলে দিতে চাইবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england rishabh pant smashes james anderson with a reverse sweep watch video