বড় খবর

ছক্কা মেরে সেঞ্চুরি পন্থের! বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল ইংল্যান্ড

দুরন্ত ঋষভ পন্থ। একাই ভারতীয় ব্যাটিংকে ধ্বংসস্তূপের বাইরে বের করে আনলেন। পন্থের সঙ্গে দারুণ পার্টনারশিপ গড়লেন ওয়াশিংটন সুন্দরও।

পন্থকে থামানোর অস্ত্র খুঁজে পেল না ইংল্যান্ড। কেরিয়ারের তৃতীয় টেস্ট শতরান হাঁকিয়ে ফেললেন পন্থ। তা-ও আবার ইংল্যান্ড বোলারদের কাঁদিয়ে দিয়ে। রুটকে ছক্কা হাঁকিয়ে মোতেরার স্লো পিচে অনবদ্য টেস্ট হান্ড্রেড করলেন পন্থ। শতরানের পরেই ১০১ রানে আউটও হয়ে গেলেন তারকা। তবে তার আগেই ইংল্যান্ডের যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে! ঋষভ পন্থ এর আগে দুটো সেঞ্চুরিই করেছিলেন বিদেশের মাটিতে। ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরার সেঞ্চুরি দেশের মাটিতে প্ৰথম।

যখন ব্যাট করতে নেমেছিলেন তখন ভারতের স্কোরবোর্ড ছিল ৮০/৪। কিছুক্ষণ পরেই দেড়শো রানের আগেই ৬ উইকেট পড়ে যায়। ইংল্যান্ডের প্ৰথম ইনিংসের ২০৫ রান তখন বহুদূর মনে হচ্ছে। লিড পাওয়া নিয়েই সংশয়। অশ্বিন ফিরে যাওয়ার পরেই খেল দেখাতে শুরু করলেন পন্থ-ওয়াশিংটন সুন্দর জুটি।

আরো পড়ুন: ফের ব্যাটে শূন্য কোহলির, একই সিরিজে দু-বার! লজ্জার রেকর্ডে ‘নুন’ স্টোকসের

প্রথমে কিছুটা সতর্ক থেকে দুজনে টানছিলেন দলের ইনিংসকে। তবে ইংল্যান্ডের বোলাররা ক্লান্ত হয়ে নতুন বল নেওয়ার পরেই চড়াও হলেন দুই তারকা। আন্ডারসনকে রিভার্স সুইপ করে, স্ল্যাশ করে পন্থ পরের দিকে বিধ্বংসী ফর্মে হাজির হলেন। অন্যদিকে, ওয়াশিংটন সুন্দরও মেলে ধরলেন নিজেকে। নিজের ইনিংসে পন্থ ১৩টি বাউন্ডারির পাশাপাশি জোড়া ওভার বাউন্ডারিও হাঁকালেন।

পন্থকে শেষ পর্যন্ত ফেরান আন্ডারসনই। তার আগে ওয়াশিংটনের সঙ্গে অবশ্য ১১৩ রানের পার্টনারশিপে দলকে বড়সড় লিড আনা নিশ্চিত করেছেন। ওয়াশিংটন বর্তমানে হাফসেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন ৬০ রানে। অন্যপ্রান্তে ব্যাটিং করছেন অক্ষর প্যাটেল। ভারত দিনের শেষে ২৯৪/৭। এখনো পর্যন্ত সংগ্রহে ৮৯ রানের লিড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england rishabh paints briliant hundred puts india way ahead of england in motera

Next Story
ফের ব্যাটে শূন্য কোহলির, একই সিরিজে দু-বার! লজ্জার রেকর্ডে ‘নুন’ ছিটোলেন স্টোকস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com