scorecardresearch

বড় খবর

ফের ব্যাটে শূন্য কোহলির, একই সিরিজে দু-বার! লজ্জার রেকর্ডে ‘নুন’ ছিটোলেন স্টোকস

পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে কোহলি মোটেই নিজের সেরা ছন্দে নেই। ছয় ইনিংসে মাত্র ১৭২ রান করেছেন তিনি। এর আগে কোহলিকে দেখা গিয়েছিল শেষ টেস্টের প্রথম দিনেই উত্তপ্ত বাক্য বিনিময় করতে।

চলতি সিরিজে সেভাবে রানের মধ্যে নেই। মোতেরায় চতুর্থ টেস্টই ছিল কোহলির রানে ফেরার শেষ সুযোগ। তবে সেই সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ কিং কোহলি। চলতি ইংল্যান্ড সিরিজে আরো একবার রানের খাতা খোলার আগেই আউট তিনি। এই নিয়ে একই সিরিজে দুবার ডাক করলেন তিনি।

বেন স্টোকসের ডেলিভারি যে অতটা বাউন্স আদায় করে নেবেন, তা বুঝতে পারেননি। ব্যাটের কানায় লেগে সেই বল উইকেটকিপারের গ্লাভসে বন্দি হয়ে গেল। এর আগে মঈন আলির বলেই কোহলি দ্বিতীয় টেস্টে আউট হয়ে গিয়েছিলেন শূন্য রানে।

আরো পড়ুন: অনুপমা নাকি সঞ্জনা, গোয়ায় কার সঙ্গে ছাদনাতলায় বুমরা! রহস্যময়ীর পরিচয়ে জল্পনা তুঙ্গে

নিজের কেরিয়ারে এই নিয়ে কোহলি দুবার একই সিরিজে দু-বার ডাক করলেন। তাৎপর্যপূর্ণভাবে কোহলি এর আগে ২০১৪ সালে ইংল্যান্ড সফরেই দু-বার রানের খাতা খোলার আগে আউট হয়েছিলেন। কোহলিকে সেবার আউট করেন জেমস আন্ডারসন এবং লিয়াম প্লাঙ্কেট। এই নিয়ে জাতীয় দলের ক্যাপ্টেন হিসাবে মোট আটবার শূন্য রানে আউট হলেন কোহলি। এতদিন ক্যাপ্টেন হিসাবে সর্বাধিক ডাক করার নজির ছিল ধোনির। মোতেরায় সেই লজ্জার রেকর্ড স্পর্শ করে ফেলেন তারকা।

কোহলি স্টোকসের ‘বানি’ হয়ে গিয়েছেন। সবমিলিয়ে কোহলি টেস্টে স্টোকসের বলে মোট পাঁচবার আউট হলেন। এর আগে টেস্টে স্টোকস মাইকেল ক্লার্ক, ফাফ ডুপ্লেসিস, ডিন এলগার এবং চেতেশ্বর পূজারাকে চারবার আউট করেছেন।

ঘটনা যাই হোক, পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে কোহলি মোটেই নিজের সেরা ছন্দে নেই। ছয় ইনিংসে মাত্র ১৭২ রান করেছেন তিনি। এর আগে কোহলিকে দেখা গিয়েছিল শেষ টেস্টের প্রথম দিনেই উত্তপ্ত বাক্য বিনিময় করতে। সিরাজ পুরো ঘটনা জানতে গিয়ে দিনের শেষে বলেন, “বেন স্টোকস আমাকে গালি দিচ্ছিল। তারপরে সেই ঘটনা বিরাট ভাইকে জানাই। তারপরে ও গোটা ঘটনা সামলে দেয়।” বলে দেন তিনি।

কোহলি লজ্জার রেকর্ড গড়ার দিনে ভারতও বেকায়দায়। লাঞ্চের পরে শেষ আপডেট অনুযায়ী, ভারত ১৩০/৫। ব্যাট হাতে নজর কাড়তে না পারলেও স্টোকস বল হাতে আগুন ঝরাচ্ছেন। কোহলির পর আউট করেছেন রোহিত শর্মাকেও। হাফসেঞ্চুরির মুখে দাঁড়িয়েছিলেন তিনি। তবে স্টোকসের ইনসুইং সামলাতে না পেরে লেগ বিফোর হয়ে যান হিটম্যান। জেমস আন্ডারসন ফেরত পাঠিয়েছেন, শুভমান গিল এবং রাহানেকে। পূজারাকে আউট করেন লিচ। ক্রিজে ব্যাটিং করছেন পন্থ এবং অশ্বিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli gets out again without scoring a run off ben stokes