বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ওভালে পন্থ-শার্দুল ধামাকা! রানের পাহাড়ে শ্বাসকষ্ট শুরু ইংল্যান্ডের

India vs England 2021: বিরাট কোহলি দ্বিতীয় ইনিংসেও ভাল শুরু করে আউট হয়ে গেলেন। তাও আবার হাফসেঞ্চুরি পূর্ণ করার আগে।

ভারত: ১৯১/১০, ৪৬৬/১০
ইংল্যান্ড: ২৯০/১০

থামানোই যাচ্ছে না শার্দুল ঠাকুরকে। প্রথম ইনিংসে মারমুখী মেজাজে ৫৬ করার পরে দ্বিতীয় ইনিংসেও ম্যাজিক তারকার। ফের একবার ওয়ানডের মেজাজে ৬০ করে গেলেন তারকা। দুই ইনিংসেই হাফসেঞ্চুরি করে বিরল কীর্তির মালিকও হয়ে গেলেন।

শার্দুলের সঙ্গেই ব্যাট হাতে ফিফটির স্বাদ পেলেন ঋষভ পন্থ। দুই তারকা জোড়া হাফসেঞ্চুরি সমেত একশো রানের পার্টনারশিপে ভারতের স্কোর কার্যত ইংল্যান্ডের ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেলেন। ভারত দ্বিতীয় ইনিংয়ে শেষ করল ৪৬৬ রানে। ইংল্যান্ডের সামনে জয়ের জন্য টার্গেট ৩৬৮ রানের।

আরও পড়ুন: রাগ আছড়াল দরজায়! আউটের হতাশায় কোহলির সপাটে ঘুসি সাজঘরে! দেখুন ভিডিও

গতকাল দিনের শেষে ভারত ২৭০/৩ ছিল। ক্রিজে ছিলেন কোহলি এবং জাদেজা। এদিন প্ৰথম সেশনেই জাদেজা (১৭), রাহানেকে (০) ফিরিয়ে বড় ঝটকা দিয়েছিলেন ক্রিস ওকস। হাফসেঞ্চুরির ঠিক আগেই কোহলিও (৪৪) আউট হয়ে গিয়েছিলেন। এরপরেই শুরু হয় পন্থ-শার্দুল ধামাকা।

দুই তারকাই চড়াও হন আন্ডারসন, রবিনসনদের ওপর। দুজনেই হাফসেঞ্চুরি পূর্ণ করে আরও মারমুখী মেজাজে খেলা চালাতে চেয়েছিলেন। তবে সিমারদের সরিয়ে রুট নিজে এবং মঈন আলিকে আক্রমণ আনেন। পরপর দু ওভারে রুট এবং মঈন আলির শিকার হন শার্দুল ঠাকুর এবং ঋষভ পন্থ যথাক্রমে।

আরও পড়ুন: আউট না হয়েও আউট! মাঠেই আম্পায়ারের ওপর মেজাজ হারালেন রাহুল, দেখুন ভিডিও

দুজনে পরপর দু ওভারে ফিরে গেলেও ইংল্যান্ডের নাভিশ্বাস তুলে দিলেন উমেশ যাদব (২৫), জসপ্রীত বুমরাও (২৪)। দুজনে নবম উইকেটে আরও ৩৬ রান যোগ করে যান।

এদিকে, একই টেস্টের দুই ইনিংসেই ফিফটি করে শার্দুল ঠাকুর দ্বিতীয় লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে নয়া নজির স্থাপন করলেন। এর আগে ২০১৪-য় ইংল্যান্ডের মাটিতে ভুবনেশ্বর কুমার দুই ইনিংসেই হাফসেঞ্চুরি করার কীর্তি স্থাপন করেছিলেন। দ্বিতীয় হিসাবে এই তালিকায় উঠে গেলেন শার্দুল। রবিবার। লর্ড শার্দুল কী এমনি বলে ক্রিকেট মহল!

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england rishabh pant and shardul thakur fifty helps india post a mammoth total

Next Story
রাগ আছড়াল দরজায়! আউটের হতাশায় কোহলির সপাটে ঘুসি সাজঘরে! দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com