scorecardresearch

বিশ্বকাপে কি বাদ পড়ছেন ‘ফ্লপ’ রাহুল! সাফ জবাব দিলেন রোহিত শর্মা

শেষ ম্যাচে রাহুলকে বাইরে রেখে নটরাজনকে প্রথম একাদশে খেলানো হয়। আর রাহুলের পরিবর্তে ওপেন করতে নেমে কোহলি দিনের সেরা ইনিংস উপহার দিয়ে যান।

বিশ্বকাপে কি বাদ পড়ছেন ‘ফ্লপ’ রাহুল! সাফ জবাব দিলেন রোহিত শর্মা

বিরাট কোহলির সঙ্গে রোহিত শর্মার ওপেনিং জুটি একদম সুপারহিট। শুরুতেই ধুম মাচিয়ে দিয়েছে এই জুটি। আর তারপরেই কোহলি ঘোষণা করে দিয়েছেন, বিশ্বকাপেও রোহিতের সঙ্গে ওপেন করতে চান।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ যদি ইঙ্গিতবাহী হয়, তাহলে কেএল রাহুলের জন্য টি২০ একাদশের দরজা আপাতত বন্ধ। টানা চার ম্যাচ সুযোগ পেয়েও জ্বলে উঠতে পারেননি। তারপরেই কোহলি দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরো পড়ুন: ধোনির CSK-তে এবার ডুপ্লেসিসের শ্যালক! IPL শুরুর আগেই বড় চমক হলুদ ব্রিগেডের

তবে কেএল রাহুলকে আশ্বস্ত করেছেন স্বয়ং রোহিত শর্মা। বলে দিয়েছেন, রাহুলের বাদ পড়া সাময়িক বিষয়। জানালেন, শেষ ম্যাচে একজন বেশি বোলার নিয়ে খেলার পরিকল্পনা ছিল দলের। সেই কারণেই বাইরে বসতে হয়েছে রাহুলকে। মিডিয়ায় মুখ খুলে কোহলি জানিয়ে দিয়েছেন, “কেএল রাহুলকে বাইরে রাখা ছিল এই ম্যাচের ট্যাকটিক্যাল মুভ। কারণ আমরা অতিরিক্ত একজন বোলারকে খেলাতে চেয়েছিলাম। সেই কারণে একজন ব্যাটসম্যানকে বাইরে রাখতে হত। দূর্ভাগ্যজনকভাবে কেএলকে বাইরে রাখার সিদ্ধান্ত বেশ কঠিন ছিল। ও সীমিত ওভারের ফরম্যাটে, বিশেষ করে টি২০-তে গুরুত্বপূর্ণ একজন প্লেয়ার।”

আরো পড়ুন: IPL চুক্তির ৭.২ কোটি ‘জলে দিচ্ছেন’ আর্চার! ভয়ঙ্কর বিপদে পড়ল রাজস্থান রয়্যালস

পাশাপাশি তিনি আরো বলেন, “বর্তমান ফর্ম বিবেচনা করেই টিম ম্যানেজমেন্ট সেরা একাদশ খেলানোর সিদ্ধান্ত নেয়। এর অর্থ এই নয় যে কেএলকে ভবিষ্যতে আর বিবেচনা করা হবে না। এই রণকৌশল ছিল স্রেফ একটাই ম্যাচের জন্য। বিশ্বকাপ যত সামনে আসবে ততই প্রথম একাদশে পরিবর্তন ঘটতেই থাকবে।”

পঞ্চম তথা সিরিজ নির্ধারক ম্যাচে কেএল রাহুলকে বাইরে রেখে নটরাজনকে প্রথম একাদশে খেলানো হয়। আর রাহুলের পরিবর্তে ওপেন করতে নেমে কোহলি দিনের সেরা ইনিংস উপহার দিয়ে যান মাত্র ৫২ বলে ৮০ রান করে।

আরো পড়ুন: IPL-এ কখনো করেননি, এবার RCB-তে সেটাই করবেন কোহলি! বড় ঘোষণা সুপারস্টারের

ম্যাচের শেষে তারকা ব্যাটসম্যানকে নির্ভরতা দিয়েই রোহিত শর্মা বলে দিয়েছেন, “সীমিত ওভারের খেলায় আমাদের হয়ে টপ অর্ডারে কেএল রাহুলের অবদান কী, সকলেই জানেন। তাই স্রেফ বলব, এটাই যে আমাদের বিশ্বকাপের ব্যাটিং লাইনআপ তা না-ও হতে পারে। এর মাঝে আইপিএলের খেলা হবে। আরো কিছু আন্তর্জাতিক টি২০ ম্যাচ রয়েছে। তাই হাতে অনেক সময় রয়েছে। বিশ্বকাপের সেরা একাদশ কী হতে পারে, তা ঠিক করার মত সময় এখনো আসেনি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england rohit sharma confirms if kl rahul to be left out in world cup