বড় খবর

IPL চুক্তির ৭.২ কোটি ‘জলে দিচ্ছেন’ আর্চার! ভয়ঙ্কর বিপদে পড়ল রাজস্থান রয়্যালস

এর আগে টেস্ট সিরিজ চলার সময়েই আর্চারের চোটের কথা জানানো হয়েছিল ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। চোটের কারণেই আইপিএলে সম্ভবত দেখা যাবে না তারকা পেসারকে।

রাজস্থান রয়্যালসের সঙ্গে ৭.২ কোটি টাকার চুক্তি। সেই চুক্তির মায়াই এবার ত্যাগ করতে হবে ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চারকে। ব্রিটিশ দৈনিক দ্যা টেলিগ্রাফ-এর প্রতিবেদন অনুযায়ী, ভারতে আয়োজিত হতে চলা আইপিএলে তারকা পেসারকে দেখতে না পাওয়ার সম্ভাবনা বেশি।

গত বছর থেকেই কনুইয়ের চোটে ভুগছেন জোফ্রা আর্চার। সংযুক্ত আরব আমিরশাহির আইপিএল থেকে সেই কারণেই প্রাথমিকভাবে ছিটকে গিয়েছিলেন তিনি। তবে আইপিএলে কোভিড অতিমারীর কারণে পিছিয়ে যাওয়ার পরেই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে সমর্থ হয়েছিলেন। সেই প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের পরেই কনুইয়ে আর একবার ইনজেকশন প্রয়োগ করতে হবে তাঁকে।

আরো পড়ুন: আউট হতেই কুকথা বাটলারের, ফুঁসে উঠে তেড়ে গেলেন কোহলি, দেখুন মারাত্মক ভিডিও

ভারত সফরে এসে কনুইয়ের চোটে ভুগছেন তিনি। টি২০ সিরিজে খেলার কথাই ছিল না তাঁর। টেস্ট সিরিজে একই কারণে দুটো ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে পরিবর্তিত পরিস্থিতিতে আর্চারকে টি২০-তে খেলাতে বাধ্য হয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। জানা গিয়েছে, মঙ্গলবার থেকে শুরু হতে চলা একদিনের সিরিজেও খেলতে পারবেন না আর্চার। তাঁকে দেশে ফিরে যেতে বলা হয়েছে টি২০ সিরিজের পরেই।

অভিষেকের পর থেকে আর্চার জাতীয় দলের হয়ে ১৭টি ওডিআই, ১১টি টি২০ এবং ১৩টি টেস্ট খেলেছেন। ২৫ বছরের স্পিডস্টারের উইকেট সংখ্যা যথাক্রমে ৩০, ১৪ এবং ৪২টি।

আরো পড়ুন: টি-২০’র সেরার সেরা ক্যাচ নাকি এটাই, নিজের চোখকেই অবিশ্বাস সূর্যকুমারের, দেখুন ভিডিও

আর্চারের অনুপস্থিতিতে সবথেকে সমস্যায় পড়বে রাজস্থান রয়্যালস। আইপিএলে ফ্র্যাঞ্চাইজি দলের তিনিই প্রধান পেসার। ২০১৮, ২০১৯ এবং ২০২০ সংস্করণে তিনি রাজস্থান রয়্যালসের জার্সিতে যথাক্রমে ১৫, ১১ এবং ২০টি উইকেট নিয়েছেন। গত দুই সংস্করণ ধরেই তাঁর ইকোনমি রেট ৭-এরও কম।

রাজস্থান রয়্যালসের স্কোয়াডে থাকা বাকি পেসাররা হলেন এন্ড্রু টাই, জয়দেব উনাদকাট, কার্তিক ত্যাগী, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া, কুলদীপ যাদব এবং আকাশ সিং। বাড়তি দায়িত্ব নিতে হবে বাকি পেসারদের। এছাড়াও স্কোয়াডে রয়েছেন বেন স্টোকস, ক্রিস মরিস এবং শিবম দুবের মত বোলিং অলরাউন্ডাররা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 jofra archer likely to miss ipl due to injury

Next Story
IPL-এ কখনো করেননি, এবার RCB-তে সেটাই করবেন কোহলি! বড় ঘোষণা সুপারস্টারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com