scorecardresearch

বড় খবর

লজ্জার হারে ইংরেজ পুরুষ-মহিলা ক্রিকেটারদের বিবাদ তুঙ্গে! শাসন করল ইসিবি

ভারতের কাছে তৃতীয় টেস্টে হেরে বসেছে ইংল্যান্ড। তারপরেই দেশের প্রাক্তন ক্রিকেটাররা একহাত নিয়েছেন রুটদের। পুরুষ ও মহিলা ক্রিকেটারদের বিবাদও লেগে গেল।

লজ্জার হারে ইংরেজ পুরুষ-মহিলা ক্রিকেটারদের বিবাদ তুঙ্গে! শাসন করল ইসিবি

ভারতের কাছে হারের পরেই ইংরেজ মহিলা ক্রিকেটার ব্যঙ্গ করেছিলেন পুরুষদের দলকে। তারপরেই পাল্টা দিয়েছিলেন রোরি বার্নস। পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ঝামেলা মেটাতে এবার মাঠে নামতে হল ইংল্যান্ড এবং ওয়েলশ ক্রিকেট বোর্ড। রোরি বার্নসকে রীতিমত সতর্ক করল ইসিবি।

ইএসপিএন ক্রিকইনফো-র প্রতিবেদন অনুযায়ী আহমেদাবাদে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট কথা বলেছে ৩০ বছরের তারকা ক্রিকেটারের সঙ্গে।

আরো পড়ুন: KKR-র নারিনকে নিয়ে ধোঁয়াশা! IPL-এর একমাস আগেই নিমরাজি তারকা

মোতেরায় মাত্র দু-দিন হেরে বসার পরে ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার হার্টলে টুইট করে ব্যঙ্গাত্মকভাবে লেখেন, “আজ রাতেই মহিলা ক্রিকেট দল নামছে নিউজিল্যান্ডের বিপক্ষে। তার আগেই ম্যাচ শেষ হয়ে যাওয়ায় ভালো লাগছে। সরাসরি খেলা দেখুন বিটি স্পোর্টসে।”

এমন টুইটের পরেই যেন আগুনে ঘি পড়ে! ভারত সফরে আসা ইংল্যান্ডের ওপেনার রোরি বার্নস হার্টলের টুইট শেয়ার করে একহাত নেন দেশের মহিলা ক্রিকেটারকে, “পুরুষরা কিন্তু মহিলাদের সমর্থন করে। খুব হতাশাজনক ব্যবহার।” রোরি বার্নসের সেই টুইট লাইক করেন বেন স্টোকস এবং জেমস আন্ডারসনও।

অন্য ইংরেজ ক্রিকেটার বেন ডাকেটও হার্টলেকে সমালোচনায় বিদ্ধ করেন, “খুব নিম্নমানের টুইট। মনে হয়না মহিলারা হারলে কোনো পুরুষ ক্রিকেটার এভাবে হাততালি দেওয়ার ইমোজি দিত!”

বিতর্ক দানা বাঁধছে বুঝতে পেরেই রোরি বার্নস আবার নিজের টুইট ডিলিট করে দেন। পাল্টা এরপরে হার্টলে টুইট করেন, “কাউকে আঘাত করার জন্য লেখা হয়নি। ভুলভাবে টুইটের ব্যাখ্যা করা হচ্ছে। আমরা সকলেই টেস্ট ম্যাচের ফ্যান।”

এই ঘটনার প্রেক্ষিতে বক্তব্য রাখতে গিয়ে ইংরেজদের হেড কোচ ক্রিস সিলভারউড বলেন, “এই ঘটনা আমি বিচার করার কেউ নই। দেশে ফেরার পর এই ঘটনা খতিয়ে দেখা হবে। এই ঘটনা নিয়ে একদম চিন্তা করছি না। চিন্তা করার জন্য অন্য বিষয় রয়েছে। আমি কেবল ছেলেদের বলব, যাই ঘটুক না কেন, মাথা উঁচু করে রাখো।”

মোতেরায় নামার আগে চেন্নাইয়ে দুই টেস্টেই খেলেছিলেন রোরি বার্নস। চার ইনিংসে করেছেন মাত্র ৫৮ রান। তৃতীয় টেস্টে জ্যাক ক্রলি জায়গা পান বার্নসের জায়গায় প্রথম একাদশে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england rory burns gets warned by ecb over deleted comments to alaxandra hartley