বড় খবর

‘হিরো’ কুরানের সঙ্গে কথা হবে ‘গ্রেট’ ধোনির, ইঙ্গিত দিলেন বাটলার

প্রথমে ব্যাট করতে নেমে ভারত স্কোরবোর্ডে ৩২৯ তুলেছিল। জবাবে রান তাড়া করার সময় নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। তারপরেই স্যাম কুরান ধামাকা শুরু হয়।

আইপিএলে খেলেন ধোনির দলের। সিএসকের অন্যতম বড় ভরসা তিনি। আর ধোনির দলেরই সেই তারকা অলরাউন্ডার ধোনি-র স্মৃতি ফিরিয়ে এনেছিলেন মাঠে। প্রায় হারতে বসেছিল ভারত। স্যাম কুরানের মধ্যে ধোনি-র ছায়া রয়েছে। এমনটাই মনে করছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

কুরান কঠিন সময়ে ব্যাট করতে নেমে ৯৫ করে যান। তবে শেষদিকে যোগ্য সঙ্গীর অভাবে মাত্র ৭ রান পিছনে পড়ে যায় ইংল্যান্ড। রোমাঞ্চকর ম্যাচ জিতে ভারত সিরিজ ২-১ ব্যবধানে দখল করে। ম্যাচের পরেই কুরানের অবিশ্বাস্য ইনিংসের কথা বলতে গিয়ে বাটলার বলে দিয়েছেন, “স্যাম এদিনের ইনিংস নিয়ে এমএস-এর সঙ্গে কথা বলবে, আমি নিশ্চিত। ধোনি যদি ক্রিজে থাকত ওই পরিস্থিতিতে তাহলে কী করত, তার ঝলক আমার স্যাম কুরানের মধ্যেও দেখলাম। আইপিএলে যখন স্যাম ধোনির সঙ্গে কথা বলবে, নির্ঘাত এই বিষয় নিয়ে আলোচনা হবে। এমএস দুর্দান্ত একজন মানুষ এসব আলোচনার জন্য।”

আরো পড়ুন: শেষ ওভারের থ্রিলার! বিশ্বজয়ীদের হারিয়ে রোমহর্ষক সিরিজ জয় টিম ইন্ডিয়ার

ভারতের বিশাল রান তাড়া করতে নেমে ইংল্যান্ড একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে গিয়েছিল। ২০০/৭ হয়ে যাওয়ার পর ৮ নম্বরে ব্যাট করতে নেমে স্যাম কুরান একার হাতে ম্যাচ ঘুরিয়ে দিচ্ছিলেন। তবে শেষমেশ ৭ রান আগেই থামতে হয় ইংল্যান্ডকে।

ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাওয়ার পরে আপাতত সকলের চোখ আইপিএলে। আর আইপিএলে খেলার সময়েই কুরানের সঙ্গে একপ্রস্থ আলোচনা হবে ধোনির। এমনটা আশা করছেন বাটলার। ধোনির সিএসকে দলে কুরানের সঙ্গেই খেলেন মঈন আলিও।

বাটলার নিজের আইডল ধোনির কথা বলতে গিয়ে আরো বলেন, “আমরা সকলেই জানি ধোনি কী দুর্ধর্ষ একজন ফিনিশার। ওঁর মত এক ক্রিকেট ব্যক্তিত্বের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করাটা আমাদের দলের ক্রিকেটারদের কাছে শিক্ষণীয় অভিজ্ঞতা। ওদের জন্য আমি এখন থেকেই উত্তেজিত বোধ করছি।”

দ্বিতীয় ওয়ানডেতেই ইংল্যান্ড ৩৩৬ রান তাড়া করে জিতেছিল। বাটলার বলেছেন, এই টার্গেট তাড়া করে জেতা সম্ভব। তবে কোনো পার্টনারশিপ গড়ে ওঠেনি শুরুর দিকে। “ওই টার্গেট তাড়া করে আগেও জিতেছি। তবে এদিন নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে সেরকম পার্টনারশিপ গড়ে ওঠেনি। রানরেট নিয়ে আমাদের কোনো চিন্তা ছিল না। তবে আমরা একের পর এক উইকেট হারিয়ে ফেলি। ছোট ছোট বিষয়ে আমাদের আরো উন্নতি করতে হবে। বলে হাতে শুরুতে আমরা শৃঙ্খলার ছাপ রাখতে পারিনি। রান করার জন্য একাধিক লুজ বল করেছি আমরা। সেই বলে বাউন্ডারি হাঁকাতে ভারতীয়দের সেরকম পরিশ্রমই করতে হয়নি। তারপরে যদিও স্পিনাররা পরপর উইকেট নিয়ে আমাদের ম্যাচে ফেরায়।” বলেছেন বাটলার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england sam currans heroic innings jad shades of ms dhoni feels captain jos buttler

Next Story
শেষ ওভারের থ্রিলার! বিশ্বজয়ীদের হারিয়ে রোমহর্ষক সিরিজ জয় টিম ইন্ডিয়ার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com