বড় খবর

ইতিহাস গড়ার দিনেই নেতৃত্ব কাড়া হল রাহানের, বাদ পড়লেন নটরাজনও

চোট পুরোপুরি না সারায় মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে বাইরে রাখা হয়েছে। চোট সারিয়ে ফিরছেন ইশান্ত শর্মা, কেএল রাহুলও।

মিশন অস্ট্রেলিয়া শেষ। এবার দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজ। সেই সিরিজের প্রথম দুই টেস্টের দল ঘোষণা করে দিল ভারতীয় নির্বাচকরা।

অস্ট্রেলিয়ায় অজিঙ্কা রাহানের নেতৃত্বে ইতিহাস গড়ার পরে বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে ফেরানো হচ্ছে। ফের সহ অধিনায়ক হচ্ছেন রাহানে। পৃথ্বী শ-কে বাদ দেওয়া হয়েছে। রোহিত শর্মার সঙ্গে ভারতীয় দলের ওপেনার হিসাবে বাছা হয়েছে দুরন্ত ফর্ম দেখানো শুভমান গিল। অস্ট্রেলিয়ায় টেস্টের স্কোয়াডে না থাকলেও হার্দিক পান্ডিয়াকে ফেরানো হচ্ছে।

আরো পড়ুন: বিজয়ী হয়েও পরাজিত লিয়নকে সম্মান! গাব্বায় নজিরবিহীন কীর্তি নেতা রাহানের

চোট পুরোপুরি না সারায় মহম্মদ শামি এবং রবীন্দ্র জাদেজাকে বাইরে রাখা হয়েছে। চোট সারিয়ে ফিরছেন ইশান্ত শর্মা, কেএল রাহুলও। তবে তাৎপর্যপূর্ণভাবে বাদ দেওয়া হয়েছে নটরাজনকে। নেট বোলার কিংবা স্ট্যান্ড বাই হিসাবেও জায়গা দেওয়া হয়নি তাঁকে। স্ট্যান্ড বাই হিসাবে জায়গা পেয়েছেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ।

ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ টেস্টের প্রথম দুই টেস্ট খেলা হবে চেন্নাইয়ে। শেষ দুই টেস্ট আহমেদাবাদের। ৫ ফেব্রুয়ারি এবং ১৩ ফেব্রুয়ারির জোড়া টেস্টের জন্যই ১৮ জনের দল গড়া হল এদিন। সর্দার প্যাটেল স্টেডিয়ামে শেষ দুই টেস্ট শুরু হবে যথাক্রমে ২৮ ফেব্রুয়ারি এবং ৮ মার্চ।

ইংল্যান্ড সিরিজের জন্য দুই টেস্টের স্কোয়াড:
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি (ক্যাপ্টেন), মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর

পাঁচ নেট বোলার:
অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণাপ্পা গৌতম, সৌরভ কুমার

পাঁচ স্ট্যান্ড বাই:
কেএস ভারত, অভিমন্যু ঈশ্বরণ, শাহবাজ নাদিম, রাহুল চাহার, প্রিয়ঙ্ক পাঞ্চল

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england selectors announce test squad against upcoming england series

Next Story
গর্বিত ভারতীয়! ভারতের ইতিহাস গড়ায় গায়ে কাঁটা Google CEO পিচাইয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com