scorecardresearch

বড় খবর

ম্যাঞ্চেস্টারে কেন নামলেন না কোহলিরা! অবশেষে আসল খবর ফাঁস করলেন সৌরভ

কোহলিরা ব্যাপক ভয় পেয়ে গিয়েছিল। এমনটাই জানালেন এবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দিলেন মাঠে না নামার কারণ।

আসন্ন আইপিএল নয়, বরং করোনা সংক্রমিত হওয়ার ভয়েই ক্রিকেটাররা ম্যাঞ্চেস্টার টেস্টে নামতে চাননি। এমনটাই এবার জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। গত বৃহস্পতিবার টেস্ট শুরুর মাত্র ২ ঘন্টা আগে বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। ভারত লিডস টেস্ট জিতে সিরিজে ২-১ এগিয়ে ছিল। ম্যাচের একদিন আগেই সহকারী ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমার করোনা আক্রান্ত হন। তারপরেই মাঠে নামতে অস্বীকার করে ভারত।

দ্যা টেলিগ্রাফ-কে দেওয়া সোমবার সাক্ষাৎকারে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, “ক্রিকেটাররা মাঠে নামতে অস্বীকার করেছে। তবে ওদের দোষ দেওয়া যায় না। কারণ ফিজিও যোগেশ পারমার ক্রিকেটারদের সকলের ক্লোজ কন্ট্যাক্ট ছিলেন। সকলের সঙ্গেই যোগেশ সহজে মিশতেন। এমনকি ক্রিকেটারদের কোভিড টেস্টও করতেন তিনি। সেই সঙ্গে ক্রিকেটারদের সঙ্গে যাবতীয় যোগাযোগ রাখার কাহ করতেন। প্রত্যেকের জীবনের অংশ হয়ে গিয়েছিলেন যোগেশ।”

আরও পড়ুন: ধোনিকে মেন্টর করায় তীব্র আপত্তি জাদেজার, বোর্ডের সিদ্ধান্তে সমালোচনা প্রকাশ্যেই

এরপরে সৌরভ আরও খোলসা করে জানিয়েছেন, “যোগেশ কোভিড পজিটিভ ধরা পড়ার পরে ক্রিকেটাররা বড়সড় ধাক্কা খেয়েছিল। প্রত্যেকেই ধরে নিয়েছিল তাঁরাও সংক্রমিত হয়েছে। ওঁরা ভয়ঙ্কর ভীত হয়ে পড়ে।”

ভারতীয় বোর্ডকে একদিন আগেই তোপ দেগে মাইকেল ভন বলেছিলেন আইপিএলের জন্যই পঞ্চম টেস্ট বাতিল করা হয়েছে। টুইট করে বিস্ফোরক ভঙ্গিতে জানিয়ে দিয়েছিলেন, “আইপিএলের দলগুলো চার্টার্ড ফ্লাইটে জরে ক্রিকেটারদের নিয়ে যাচ্ছে। কারণ আমিরশাহিতে ছয়দিনের কোয়ারেন্টিন সারতে হবে। টুর্নামেন্ট শুরু হতে বাকি মাত্র ৭ দিন। এমন অবস্থায় মোটেই কেউ আমাকে বুঝিও না আইপিএল ছাড়া অন্য কোনও কারণের জন্য টেস্ট ম্যাচ বাতিল হয়েছে।”

যদিও ভনের এই যুক্তি খারিজ করে দিয়েছেন ইসিবির সিইও টম হ্যারিসন। জানিয়ে দিয়েছেন, ম্যাচ বাতিলের জন্য কোনওভাবেই আইপিএল দায়ী নয়। সেই বক্তব্যই এবার প্রকাশ পেল সৌরভের মন্তব্যে। মহারাজ সাফ জানিয়ে দিয়েছেন, “বিসিসিআই কখনই দায়িত্বজ্ঞানহীন আচরণ করবে না। প্রত্যেক ক্রিকেট বোর্ডকেই আমরা গুরুত্ব দিয়ে থাকি।” জানিয়েছেন, আগামী বছরেই এই বাতিল টেস্ট আয়োজন করা হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england sourav ganguly on manchester cancelled test