scorecardresearch

বড় খবর

বিতর্কিত সিদ্ধান্তে থামল উপেক্ষিত সূর্যকুমারের ফিফটি, তুঙ্গে ক্ষোভ, দেখুন ভিডিও

প্রথম ম্যাচের মত তৃতীয় ম্যাচেও ভারতের বেনজির ব্যাটিং ব্যর্থতার সাক্ষী থেকেছিল ভারত। কেএল রাহুল শোচনীয় ফর্মে। প্রথম তিন ম্যাচে করেছিলেন মাত্র ১ রান।

বিতর্কিত সিদ্ধান্তে থামল উপেক্ষিত সূর্যকুমারের ফিফটি, তুঙ্গে ক্ষোভ, দেখুন ভিডিও

ভারত: ১৮৫/৫ (২০ ওভার)

ব্যাট হাতে অভিষেকেই বিতর্কিত সিদ্ধান্তের বলি হলেন সূর্যকুমার যাদব। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ব্যাট করতে নেমেই মন জয় করে নিলেন সমর্থকদের প্রিয় স্কাই। আন্তৰ্জাতিক কেরিয়ারের প্রথম বলেই জোফ্রা আর্চারকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে নিজের আগমন ঘোষণা করলেন। ৩১ বলে ৫৭ রানের দুরন্ত ইনিংসে ছেদ এনে দিল তৃতীয় আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত।

সূর্যকুমারের হাফসেঞ্চুরি এবং ঋষভ পন্থ (২৩ বলে ৩০), শ্রেয়স আইয়ারের (১৮ বলে ৩৭) ব্যাটে ভর করে ভারত নির্ধারিত ২০ ওভারে তুলল রান ১৮৫/৮। জয়ের জন্য ইংল্যান্ডকে তুলতে হবে ১৮৬ রান।

আরো পড়ুন: ধোনির স্ট্যাম্প ছিটকে দিয়ে শিরোনামে ২১ বছরের তরুণ! দেখুন ভিডিও, চিনুন CSK-র উঠতি তারাকে

টসে হেরে এদিন ফের শুরুতে ব্যাট করতে হয় ভারতকে। দুই ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা এদিনও ব্যর্থ। শুরুতেই ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা (১২ বলে ১২)। এর পরে রাহুল-সূর্যকুমার জুটি ভালোই টানছিলেন দলকে। ৪২ রান যোগও করে ফেলেন। তবে কেএল রাহুল আউট হয়ে যান স্টোকসের স্লো বল পড়তে না পেরে। কোহলি মাত্র ১ রান করে আদিল রশিদের শিকার হন। এগিয়ে এসে রশিদকে হাঁকাতে চেয়েছিলেন ক্যাপ্টেন। তবে গুগলি বুঝতে না পেরে ব্যাটে বলে সংযোগ না করতে পেরে স্ট্যাম্প আউট হয়ে যান কোহলি।

এরপরেই ভারত কর্তৃত্ব নিয়ে ম্যাচে ফেরে সূর্যকুমার-পন্থের জুটিতে। ভারত যখন ম্যাচের মোমেন্টাম ধরে নিয়েছে, সেই সময়েই আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার সূর্যকুমার। স্যাম কুরানের বল সুইপ করেছিলেন সূর্যকুমার। ডেভিড মালান বাউন্ডারি লাইনের ধার থেকে ছুটে এসে দুরন্ত ক্যাচ ধরেন। পরে রিপ্লেতে দেখা যায় বল তালুবন্দি করার সময় মাটিতে স্পর্শ করে যায় বলে। তবে সবাইকে অবাক করে দিয়ে তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত বহাল রাখেন।

ক্যামেরা ড্রেসিংরুমের ধরলে দেখা যায় কোহলি স্বয়ং ক্ষোভ প্রকাশ করছেন সিদ্ধান্তে। সূর্যকুমার এদিন নিজের ইনিংসে হাফডজন বাউন্ডারি এবং তিনটে ওভার বাউন্ডারি হাঁকান। এরপরে শ্রেয়স আইয়ারের ঝোড়ো এবং পন্থের ক্যামিওয় ভর করে ভারত সওয়া দুশো রান খাড়া করে বোর্ডে।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার

ইংল্যান্ডের প্রথম একাদশ: জেসন রয়, জস বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মর্গ্যান, বেন স্টোকস, স্যাম কুরান, ক্রিস জর্ডন, জোফ্রা আর্চার, আদিল রশিদ, মার্ক উড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england suryakumar yadavs brilliant half century guides india to a commanding total